Virat Kohli: ২৯ আর ২৬৬, দুই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি 

Virat


রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এ দৃঢ় প্রত্যাবর্তন করার পরে ছ'টি ম্যাচ জিতে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করে ভক্তদের হতবাক করেছে। ২০১৬ সালের রানার-আপরা তাদের প্রথম সাতটি ম্যাচের মধ্যে শুধুমাত্র একটি জয়ের পরে জয়ের মুখ দেখতে পারেনি, কিন্তু এই পুরো মরসুমে অবিচল ছিলেন বিরাট কোহলি।


যদিও দর্শকরা শুরুতে আরসিবিকে নিয়ে হতাশ হয়েছেন, কোহলি নিশ্চিত করেছিলেন যে তিনি কিছু করতে চলেছেন এবং বড় স্কোর করছেন। ভারতীয় ব্যাটসম্যান প্রায় প্রতিটি ম্যাচেই শীর্ষ ফর্ম প্রকাশ করেছেন এবং অরেঞ্জ ক্যাপ দখলে রেখেছেন। শুরু থেকেই দুর্দান্ত ফর্মে কোহলি। 


১৪ ম্যাচে ৭০৮ রান সহ পাঁচটি অর্ধশতক এবং একটি সেঞ্চুরি রয়েছে কোহলির ঝুলিতে। কোহলি এখন ২৬৬ রান দূরে এক সিজনে তার নিজের সর্বোচ্চ রান অর্থাৎ ৯৭৩ রানের রেকর্ড ভাঙতে। ২০১৬ সালে আরসিবি ফাইনালে পৌঁছেছিল কিন্তু শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে হেরেছিল। উপরন্তু, কোহলি আইপিএলে ৮০০০ রান করা থেকে মাত্র ২৯ রান দূরে।

কোহলি যেমন নতুন রেকর্ডের দিকে চোখ রাখছেন, তিনি অবশ্যই এর বাইরেও দলের জন্য প্রথমবারের মতো শিরোপা জয়ের আশায় লড়ছেন। প্লে-অফে দুঃসাহসিক পথ পাড়ি দেওয়ার পর, ভারতীয় ব্যাটসম্যান প্লে অফে তার ব্যাটিং স্টাইল তুলতে পারলে বেঙ্গালুরুর কাছে আইপিএল ট্রফিটি তুলে নেওয়ার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে।

শেষ ছয় ম্যাচে RCB-এর উত্থান দেখা গেছে কোহলির স্কোর ৩২৯ যেখানে তিনি পাঁচটিতে ৪০ র বেশি রান করেছেন, যার সর্বোচ্চ স্কোর ছিল ৯২।