Narendra Modi: শিক্ষক দুর্নীতি ইস্যুতে কাশ্মীরের সঙ্গে বাংলার তুলনা মোদির

pm modi



অনুব্রত গড়ে দাঁড়িয়ে শিক্ষক দুর্নীতি ইস্যুতে কাশ্মীরের সঙ্গে বাংলার তুলনা টেনে তৃণমূল সরকারের বিরুদ্ধে বিস্ফোরক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিযোগ তুললেন, কয়লা, গরু, রেশনের মতো একাধিক ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও কোটি কোটি টাকার দুর্নীতি করে রাজ্যের শিশুদের ভবিষ্যৎকে খাদের কিনারে দাঁড় করিয়ে দিয়েছে তৃণমূল সরকার। এ প্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের উদাহরণ টেনে তৃণমূল সরকারকে তুলোধোনা করলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)।

শুক্রবার আমোদপুরে নির্বাচনী প্রচারে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী বলেন, “একটা সময়ে কাশ্মীরের জায়গায় জায়গায় স্কুল পুড়িয়ে দিচ্ছিল জঙ্গিরা। সেই সময় কাশ্মীরের কিছু রাজনৈতিক নেতার পাশাপাশি গ্রামবাসীদের দিল্লিতে আমার বাসভবনে ডেকেছিলাম। তাঁদের কাছে অনুরোধ জানাই, আপনারা আমায় কথা দিন আর কোনও স্কুল যেন ওখানে না পোড়াতে পারে জঙ্গিরা। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে আপনাদের। কারণ, স্কুল পোড়ার অর্থ শিশুদের ভবিষ্যৎ নষ্ট হওয়া। তাঁরা কথা রেখেছিলেন। আর কোনও স্কুল সেখানে পোড়েনি।’ 

সেই কথার রেশ ধরেই তৃণমূলকে তোপ দেগে মোদি বলেন, “কাশ্মীরের মানুষ শিক্ষা প্রতিষ্ঠান বাঁচাতে পারলেও বাংলায় তৃণমূল শিক্ষক নিয়োগে দুর্নীতি করে পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে খেলা করেছে। যারা আপনাদের বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে খেলছে তাদের আপনারা ক্ষমা করবেন না।”

একইসঙ্গে কড়া সুরে তৃণমূলকে আক্রমণ শানিয়ে মোদি বলেন, “তৃণমূল নেতাদের বাড়ি থেকে কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে। টাকা নিয়ে ওএমআর সিট বদল করা হয়েছে। এক একটি পদের জন্য ৪-৬ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে। বাংলায় গণতন্ত্রকে কবর দিয়েছে তৃণমূল। আমি কথা দিচ্ছি আমি এদের শাস্তি দেব। যারা আপনাদের কাঁদিয়েছে তাদের ছাড়ব না।” 

পাশাপাশি প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দেন, যে সব যোগ্যদের চাকরি গিয়েছে তাঁদের পাশে দাঁড়াবে বিজেপি। প্রধানমন্ত্রী বলেন, “তৃণমূলের দুর্নীতির জন্য ২৫ হাজার শিক্ষকের চাকরি গিয়েছে। এদের মধ্যে অনেক যোগ্য ব্যক্তি রয়েছেন। তাঁদের পাশে দাঁড়াবে বিজেপি। তাঁদের আইনি সাহায্য দেওয়া হবে।”