ধোনিভক্ত ছেলেটা আজ ICSE-তে সারা দেশে সম্ভাব্য তৃতীয়, আনন্দের ঢেউ ডুয়ার্সের মালবাজারে

swapnajeet



রাজ্যে সিআইএসসিতে প্রথম এবং সারা দেশে সম্ভাব্য তৃতীয় ডুয়ার্সের মালা বাজারের স্বপ্নজিৎ বিশ্বাস। ফলাফল জানার আগে থেকেই দু চোখে চিকিৎসক হওয়ার স্বপ্ন স্বপ্নজিতের। আর সেই স্বপ্নপূরণের লক্ষ্যে প্রথম ধাপ শুধুমাত্র সিআইএসসিই পরিচালিত দশম শ্রেণির আইসিএসসি (ICSE) পরীক্ষায় সাড়া জাগানো ফলাফল করে উত্তীর্ণ হলো ওদলাবাড়ি ডন বসকো স্কুলের ছাত্র স্বপ্নজিৎ বিশ্বাস।

পরীক্ষায় ৯৯.৪০ শতাংশ নম্বর পেয়েছে স্বপ্নজিৎ। স্বপ্নজিতের সাফল্যে খুশি পরিবার,পাড়া প্রতিবেশীরা এবং স্কুল। মালবাজার পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের উত্তর কলোনির বাড়িতে এই মুহুর্তে উল্লাস।

স্কুল শিক্ষক বাবা সুব্রত বিশ্বাস এবং মা জয়শ্রী করের একমাত্র সন্তান স্বপ্নজিৎ। কিন্ডারগার্টেন থেকে দশম শ্রেণি পর্যন্ত ডন বসকো স্কুলে পড়াশোনা করেছে সে। আগাগোড়া প্রথম হয়ে এসেছে সে।

এদিন পরীক্ষার রেজাল্ট জানার পর স্বপ্নজিৎ বলে, ‘আমার এই সাফল্যের মূল কৃতিত্ব আমার মা-বাবা এবং অবশ্যই আমার স্কুলের শিক্ষকদের।’

এখনও অবধি মূল বিষয়গুলোর জন্য কোনও প্রাইভেট টিউটরের কাছে পড়েনি সে। বাড়িতে বাবা-মা তাঁকে পড়াতেন। তবে কম্পিউটার পড়িয়েছেন গৌতম বিশ্বাস।

কীভাবে প্রস্তুতি নিয়েছে জানতে চাইলে স্বপ্নজিৎ বলে, ‘টেক্সট বুক গুলো ভালো করে পড়েছি। একই সঙ্গে ক্লাসের পড়া নিয়মিত ফলো করার পাশাপাশি বোর্ডের বিগত বছরগুলোর প্রশ্নপত্রগুলো এক নাগাড়ে অনুশীলন করেছে সে। ঘড়ি ধরে পড়াশোনার বাঁধাধরা কোনও রুটিন স্বপ্নজিৎ ফলো করেনি। পড়াশোনার বাইরে ক্রিকেট, ফুটবলেও ওর আগ্রহ রয়েছে। এমএস ধোনির অসম্ভব ভক্ত স্বপ্নজিৎ আবার গিটার বাজানো, ছবি আঁকাতেও সিদ্ধ হস্ত।

অন্যদিকে, স্বপ্নজিতের রেজাল্ট দেখে অত্যন্ত খুশি ডন বসকো স্কুলের প্রিন্সিপাল ফাদার টিজো থমাস। তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ তার এই সাফল্যে অসম্ভব খুশি। স্বপ্নজিৎ রাজ্যে সম্ভাব্য প্রথম হওয়ার পাশাপাশি সারা দেশে সম্ভাব্য তৃতীয় স্থান অর্জন করেছে।