নস্যশেখ উন্নয়ন পরিষদের দক্ষিণ দিনাজপুর জেলা কনভেনশন

নস্যশেখ উন্নয়ন পরিষদ



নিজস্ব সংবাদ দাতা, দক্ষিন দিনাজপুর: 
নস্যশেখ উন্নয়ন পরিষদের দক্ষিণ দিনাজপুর জেলা কনভেনশন অনুষ্ঠিত হল দক্ষিণ দিনাজপুর জেলার বংশিহাড়ি ব্লকের ণারায়নপুর উচ্চ বিদ্যালয়ে।

আজকের এই জেলা সমাবেশে দ: দিনাজপুর জেলার ১১টি ব্লক থেকে সমস্ত ব্লক এবং জি.পি. স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান কেন্দ্রীয় সহ সম্পাদক আমিনুল ইসলাম। এই সভায় উপস্থিতি ছিল চোখে পরার মতো।

জেলা সমাবেশে সর্বসম্মতিক্রমে ৩৬ জনের জেলা কমিটি গঠন করা হয়। জেলা সভাপতি হিসেবে নির্বাচিত হন আনছার আলি,জেলা সম্পাদক হিসেবে নির্বাচিন হন সওকত আলি,সহ-সভাপতি মিজানুর রহমান এবং আব্দুর রহমান, সহ-সম্পাদক গোলাম রাব্বানী এবং শামসুননাহার, কোষাধ্যক্ষ আনিছুর রহমান।

কেন্দ্রীয় এবং জেলা নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সম্পাদক আমিনাল হক, কেন্দ্রীয় সভাপতি মহ: মহিউদ্দিন, কেন্দ্রীয় কোষাধক্ষ্য সামিম আখতার, কেন্দ্রীয় সহ-সভাপতি পাশারুল আলম,কোচবিহার জেলা সম্পাদক এডভোকেট আহসানুল আলম সরকার, কোচবিহার জেলা সভাপতি সাজ্জাদ হোসেন আহমেদ, দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি আনছার আলি,জেলা সম্পাদক সওকত আলি,আরও অনেকে।

এদিনের সভা থেকে প্রধান বক্তা আমিনাল হক জানান নস্যশেখ ডেভেলপমেন্ট বোর্ডের মাধ্যমে যেমন পিছিয়ে পড়া এই জনজাতির বিভিন্ন আর্থিক সহযোগিতা করা যাবে তেমনি সরকারের সঙ্গে আলাপ আলোচনা করে মাইনোরিটি দপ্তরের টাকাও যেন ব্যবহার করা যায় এই জাতির উন্নয়নের জন্য সে বেপারেও আমরা তৎপর থাকবো।

উল্লেখ্য ইতি পূর্বেই রাজ্য সরকার নস্যশেখ ডেভেলপমেন্ট বোর্ডে দুই দফায় ৫ কোটি টাকা বরাদ্দ করলেও সেই টাকা খরচ করা সম্ভব হয়নি যেহেতু ডেভেলপমেন্ট বোর্ড এখনো পরিপূর্ণ হয়নি।

আমিনাল হক জানান লোকসভা ভোটের পর মাননীয়া মুখ্যমন্ত্রী নস্যশেখ ডেভেলপমেন্ট বোর্ড পরিপূর্ণ ভাবে ঘোষণা করার কথা দিয়েছেন আমরা আশাবাদী তিনি তার কথা রাখবেন।।