সুপ্রিম স্বস্তি! সুপ্রিমকোর্টে জামিন পেলেন বিধায়ক জীবনকৃষ্ণ

Jibankrishna


মঙ্গলবার সুপ্রিম কোর্ট জামিন দিয়েছে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া জীবনকৃষ্ণকে। ২০২৩ সালের ১৭ এপ্রিল নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন জীবনকৃষ্ণ। বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ।

সূত্রের খবর, প্রেসিডেন্সি জেলের ২৫ নম্বর সেলে বন্দী রয়েছেন জীবনকৃষ্ণ। দিল্লি থেকে জামিন পাওয়ার খবর পৌঁছয় কলকাতার প্রেসিডেন্সি জেলেও। সেখানেই তাঁকে কাঁদতে দেখা যায় বলে খবর।

মঙ্গলবার জীবনকৃষ্ণের জামিন সংক্রান্ত মামলাটির শুনানি হয় সুপ্রিম কোর্টের বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি সঞ্জয় কুমারের এজলাসে। সেখানে তাঁর আইনজীবী জানায় নিয়োগ দুর্নীতি মামলায় ২৩ জনের মধ্যে ৯ গ্রেফতার হলেও তিন জন জামিন পেয়েছেন। এমনকি এই মামলায় অন্যতম অভিযুক্ত প্রসন্ন এবং মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জামিন পেয়েছেন। যদিও সিবিআইয়ের আইনজীবী বিরোধীতা করে জানায় প্রমান লোপাটের চেষ্টা করেছেন জীবনকৃষ্ণ।

নিয়োগ দুর্নীতি মামলায় ২০২৩ সালের ১৪ এপ্রিল জীবনকৃষ্ণের কান্দির বাড়িতে টানা তল্লাশি চালায় সিবিআই। জিজ্ঞাসাবাদ ও তল্লাশির ফাঁকে তাঁর ব্যবহার করা দু’টি মোবাইল ফোন বাড়ির পিছনে পুকুরে ফেলে দেন জীবনকৃষ্ণ। এদিন সেই প্রসঙ্গকে টেনে আনে সিবিআই। টানা জিজ্ঞাসাবাদ ও তল্লাশির পরে ১৭ এপ্রিল মাঝরাতে সিবিআই গ্রেফতার করে জীবনকৃষ্ণকে।