KKR: রেমালের আগেই বিধ্বংসী রূপ দেখালো কলকাতা নাইট রাইডার্স 

kkr




২ মাসের বেশি সময়। ৭৩ ম্যাচের পর অবশেষে সেই প্রতীক্ষিত দিন। আইপিএলের ফাইনালে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টপার ছিল দুদলই। টানা ৩ মরশুম লিগের প্রথম দুটি দল মুখোমুখি হয়েছে ফাইনালে।


আজ চেন্নাইয়ের চেপাউক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে IPL 2024-এর ফাইনাল ম্যাচ খেলা হয়। কলকাতার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। 18.3 ওভারে মাত্র 113 রান করতে পারে হায়দ্রাবাদ দল।


কলকাতা নাইট রাইডারসের বিধ্বংসী বলিং এর সামনে টিকতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ । টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে হায়দ্রাবাদ দল 18.3 ওভারে 10 উইকেটে মাত্র 113 রান করে। এটি আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন স্কোর। এর আগে 2013 সালে মুম্বাই চেন্নাইকে 149 রানের টার্গেট দিয়েছিল, যার জবাবে চেন্নাই মাত্র 125 রান করতে পারে।


অভিষেক শর্মা দুই রান ও ট্র্যাভিস হেড খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন। এই ম্যাচে কলকাতার বোলারদের বিরুদ্ধে হায়দরাবাদের ব্যাটিং অর্ডার ভেঙে পড়ে। রাহুল ত্রিপাঠী নয়, এইডেন মার্করাম ২০, নীতীশ কুমার রেড্ডি ১৩, হেনরিক ক্লাসেন ১৬, শাহবাজ আহমেদ আট, আবদুল সামাদ চার, প্যাট কামিন্স ২৪, জয়দেব উন্দাকাট চার রান করেন। অন্যদিকে, ভুবনেশ্বর কুমার খাতা না খুলেই অপরাজিত থাকেন। কলকাতার হয়ে আন্দ্রে রাসেল তিনটি এবং স্টার্ক ও হর্ষিত রানা দুটি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন বৈভব অরোরা, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী।

জবাবে নাইট রাইডার্স  মাত্র ২ উইকেটের বিনিময়ে ১০ ওভারেই ছিনিয়ে নিলো জয়।