IPL 2024: অলরাউন্ড পারফরম্যান্সে হায়দ্রাবাদ কে হারিয়ে ট্রফি জিতলো কেকেআর


KKR



আইপিএল ২০২৪ এর রবিবাসরীয় ফাইনালের লো স্কোরিং ম্যাচে একপেশে জয় নিয়ে তৃতীয়বারের মতো আইপিএল ট্রফি হাতে তুললো কলকাতা নাইট রাইডার্স। হায়দ্রাবাদের ১১৩ রান মাত্র ১০.৩ ওভারেই ২ উইকেট হারিয়ে তুলে নেয় শ্রেয়স আইয়ারের কেকেআর।




টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হায়দ্রাবাদ ক্যাপ্টেন প্যাট কামিন্স। কিন্তু মিচেল স্টার্ক এবং বৈভব অরোরা এর আগুনে বোলিংয়ে প্রথম ২ ওভারেই ফিরে যান SRH এর দুই বিধ্বংসী ওপেনার অভিষেক শর্মা (৫ বলে ২) এবং ট্রাভিস হেড (০)। ধাক্কা কাটিয়ে ওঠার আগেই পঞ্চম ওভারে ফের স্টার্কের শিকার রাহুল ত্রিপাঠী (১৩ বলে ৫)। প্রথম পাওয়ার প্লে শেষে হায়দ্রাবাদ ৩ উইকেটে ৪০ রান তুলতে সক্ষম হয়। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে মাত্র ১৮.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ১১৩ রান তুলতে সক্ষম হয় তারা। দলের সর্বোচ্চ রান ক্যাপ্টেন প্যাট কামিন্সের (১৯ বলে ২৪)। কলকাতার হয়ে ৩ টি উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল, ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং হর্সিত রানা।




জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই সুনীল নারিন (২ বলে ৬) আউট হয়ে গেলেও অপর ওপেনার গুরবাজ (৩২ বলে ৩৯) কে সঙ্গে নিয়ে ভেঙ্কটেশ আইয়ার এর বিধ্বংসী অর্ধশতরান কলকাতার জয় ত্বরান্বিত করে দেয়। ভেঙ্কটেশ আইয়ার ৩টি ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ২৬ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। ক্যাপ্টেন আইয়ার ৩ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। হায়দ্রাবাদ এর হয়ে উইকেট দুটি নিয়েছেন প্যাট কামিন্স এবং শাবাজ আহমেদ।