স্বস্তির খবর শোনালো আবহাওয়া দপ্তর, বৃষ্টির আভাস উত্তরে 


Weather update

রবিবার রাত ১১ থেকে ১টার মধ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় 'রেমাল'। পশ্চিমবঙ্গের সাগর ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝামাঝি আছড়ে পড়তে পারে। ফলে রেমাল আতঙ্কে বাংলা। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ২৭ মে থেকে ২৯ মে, ২০২৪ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল এ.এম. এফ. ইউ - উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিভাগ।

আঞ্চলিক আবহাওয়া বিভাগ কলকাতার দ্বারা জারি পূর্বাভাস অনুযায়ী গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পার্শ্ববর্তি এলাকায় ঘূর্ণাবর্ত এর উপস্থিতি এবং বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্পের আগমনের জন্য আগামী ২৭ মে থেকে ২৯ মে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২৭/০৫/২০২৪ রয়েছে কমলা সতর্কতা । মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার একটি দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ায় সম্ভাবনা আছে। ২৮/০৫/২০২৪ রয়েছে কমলা সতর্কতা রয়েছে।


এদিকে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের প্রায় অধিকাংশ জেলাতেই দুর্যোগের তীব্র আশঙ্কা করছে আবহাওয়া দফতর দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে অতিভারী বৃষ্টির লাল সতর্কতা রয়েছে। আগামীকাল কলকাতা, হাওড়া, হুগলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়ায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সোমবার দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, দুই দিনাজপুর, মালদায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। এদিকে উত্তরবঙ্গে সোমবার জলপাইগুড়ি, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, দুই দিনাজপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস।