IPL 2024 : দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখী রাজস্থান ও হায়দ্রাবাদঃ কি বলছে দলের সামগ্রিক পরিসংখ্যান ?

RR vs SRH



সুজয় কুমার রায়, ২৩শে মে ২০২৪: 

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (IPL) এর প্রথম কোয়ালিফায়ার জিতে ইতিমধ্যেই ফাইনালে পৌছে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আগামীকাল শুক্রবার লীগের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখী হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) এবং রাজস্থান রয়্যালস (RR)।




প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দ্রাবাদ লীগ পর্যায়ে দ্বিতীয় হওয়ার সুবাদে প্রথম কোয়ালিফায়ার এ কলকাতা নাইট রাইডার্সের কাছে ৮ উইকেটে হারের পরও আরো একটি সুযোগ পাচ্ছে ফাইনালে যাওয়ার।




এদিকে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে চার উইকেটে রুদ্ধশ্বাস জয় পেয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে আহমেদাবাদের একই ভেন্যুতে হায়দ্রাবাদের সাথে লড়াই করবে ফাইনালে পৌঁছানোর জন্য।




এই দুই দলের ফাইনাল লড়াইয়ের আগে, দেখে নেওয়া যাক সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রাজস্থান রয়্যালস এর মুখোমুখী লড়াইয়ের রেকর্ডের দিকে।




SRH vs RR মুখোমুখী : হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালসের আইপিএল প্রতিযোগিতায় মোট ১৯ বার মুখোমুখি হয়েছিল যার মধ্যে হায়দ্রাবাদ ১০ বার এবং রাজস্থান ৯ বার বিজয়ী হয়েছে।




IPL প্লেঅফে SRH vs RR: IPL এর ইতিহাসে মাত্র একবারই এই দুই দল মুখোমুখি হয়েছিল জটিতে জয়ের হাসি হেসেছিলো রাজস্থান।




SRH এর সামগ্রিক চিত্রঃ সর্বোচ্চ স্কোর ২১৭, সর্বনিম্ন স্কোর ১২৭, গড় রান ১৫৭.৪, প্রথমে ব্যাট করে জয়ী ৫, পরে ব্যাট করে জয়ী ৫।




RR এর সামগ্রিক চিত্রঃ সর্বোচ্চ স্কোর ২২০, সর্বনিম্ন স্কোর ১০২, গড় রান ১৬৩.৬, প্রথমে ব্যাট করে জয়ী ৩, পরে ব্যাট করে জয়ী ৬।




SRH বর্তমান প্লেয়ারের পরিসংখ্যানঃ সর্বোচ্চ রান - অভিষেক শর্মা ৪৭০, সর্বোচ্চ উইকেট - ভুবনেশ্বর কুমার ১৫।




RR বর্তমান প্লেয়ারের পরিসংখ্যানঃ সর্বোচ্চ রান - সঞ্জু স্যামসন ৬৮৮, সর্বোচ্চ উইকেট - যজুবেন্দ্র চাহাল ১১।