চিকিৎসক হতে চায় মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী চন্দ্রচূড় সেন

Chandrachur Sen


আজ প্রকাশিত হল মাধ্যমিকের ফল। পরীক্ষার ৮০ দিনের মাথায় আজ পর্ষদ সভাপতি প্রেস মিট করে মেধা তালিকা প্রকাশ করে আর সেই তালিকায় প্রথম স্থান অধিকার করেছে কোচবিহারের রামভোলা উচ্চ বিদ্যালয়ের ছাত্র চন্দ্রচূড় সেন। প্রাপ্ত নম্বর ৬৯৩। ভবিষ্যতে চিকিৎসক হতে চায় প্রথম স্থানাধিকারী চন্দ্রচূড় সেন।

ভোট-পর্বের মধ্যেই পরীক্ষা শেষের ৮০ দিনের মাথায় প্রকাশিত হল মাধ্যমিকের ফল। আর মাধ্যমিকে রাজ্যের মধ্যে প্রথম হয়ে শিরোনামে কোচবিহার। প্রথম হয়ে কোচবিহারের ছাত্র চন্দ্রচূড় জানায় বড় হয়ে চিকিৎসক হতে চায় সে। চন্দ্রচূড় জানায়, সময়ানুবর্তিতা একটা বিশেষ বিষয়। তবে বাধা কোনও রুটিনে চলেছি না। যখন মন চাইতো, পড়া দরকার মনে হতো তখনই পড়তো বলে জানিয়েছে চন্দ্রচূড়। চন্দ্রচূড়ের জীববিদ্যা পছন্দের বিষয়। পাশাপাশি রসায়ন, পদার্থবিদ্যা এবং অঙ্কও ভাল লাগে। চন্দ্রচূড় জানায়, 'প্রথম পাঁচে থাকব এটা ভাবছিলাম। তবে আমার থেকেও বেশি আশা করেছিলেন আমার প্রিয়জনেরা।'

চন্দ্রচূড়ের কথায়, ইতিমধ্যে একাদশ শ্রেণির পড়াশোনা আরম্ভ হয়েছে। পিওর সায়েন্স নিয়ে পড়ছে। তবে তার চিকিৎসক হওয়ার ইচ্ছে। বাবা-মায়ের কাছে সমর্থন পয়েছে। তার এমন ফলে খুশি বাবা-মাও। 'আরও অধ্যাবসায় দিয়ে লক্ষ্যে পৌঁছতে হবে। আপাতত সেইভাবেই তৈরি হচ্ছি।' জানিয়েছে চন্দ্রচূড়।