Google: ফোন খোয়া গেছে ? সুইচ অফ ! তাও ফোনের লাইভ অবস্থান ট্র্যাক করবে গুগল

find my device



দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্ক চালু করেছে গুগল। Find My Device Network গত বছর গুগল ঘোষণা করেছিল এবং তারপর থেকে এটি ক্রমাগত পরীক্ষা করা হচ্ছে। গত সপ্তাহে একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্ক শীঘ্রই মুক্তি পাবে। ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্ক অ্যাপলের ফাইন্ড মাই অ্যাপের মতো কাজ করবে, যার সাহায্যে মোবাইল ছাড়াও অন্যান্য স্মার্ট গ্যাজেটগুলিও ট্র্যাক করা যাবে।

গুগল তার একটি ব্লগের মাধ্যমে ফাইন্ড মাই ডিভাইস (Find My Device) নেটওয়ার্ক চালু করার তথ্য দিয়েছে। গুগল ফাইন্ড মাই ডিভাইস (Find My Device) নেটওয়ার্ক আমেরিকা এবং কানাডা থেকে শুরু হয়েছে এবং এর আপডেট অন্যান্য দেশেও প্রকাশিত হচ্ছে। গুগল ব্লগ করেছে যে ফাইন্ড মাই ডিভাইস (Find My Device) নেটওয়ার্কের সাহায্যে আপনি সহজেই এবং নিরাপদে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি সনাক্ত করতে সক্ষম হবেন।

সাধারণত সবচেয়ে বড় সমস্যা হয় ডিভাইসের অফলাইন মোডে। গুগল ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্ক দিয়ে এই সমস্যার সমাধান করেছে। গুগল বলেছে যে ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি ডিভাইস ট্র্যাক করার জন্য, ডিভাইসটির ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকা আবশ্যক নয়। Pixel 8 এবং Pixel 8 Pro ব্যবহারকারীরা ফোন বন্ধ করার পরেও তাদের ফোন ট্র্যাক করতে পারবে। পিক্সেল ছাড়াও, এটির সমর্থন শীঘ্রই অন্যান্য কোম্পানির ফোন এবং গ্যাজেটে পাওয়া যাবে।