News Room: এক নজরে সারাদিনের বিশেষ বিশেষ খবর




Breaking news



NIA-র অপব্যবহারের অভিযোগে সুপ্রিম কোর্টে (Supreme Court) যাচ্ছে তৃণমূল কংগ্রেস। বিজেপি এবং NIA-র মধ্যে গোপন আঁতাঁতের অভিযোগ তাদের। শাসক দলের অভিযোগ, ভোটের মুখে ভূপতিনগরে তৃণমূল নেতাদের গ্রেফতারি বিজেপি-এনআইএ-র গোপন ষড়যন্ত্র করেছে। যার নেপথ্যে রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।




2024 সাল WHO এর 76 তম বার্ষিকী উদযাপনের অংশ হিসাবে WHO বিশ্ব স্বাস্থ্য দিবস 2024 (World Health Day 2024) এর থিম হিসাবে 'আমার স্বাস্থ্য, আমার অধিকার' বেছে নিয়েছে যা মৌলিক মানবাধিকারের উপর দৃষ্টি নিবদ্ধ করে। বিশ্ব স্বাস্থ্য দিবস (WHD) 1948 সালে WHO প্রতিষ্ঠার বার্ষিকী উপলক্ষে প্রতি বছর 7 এপ্রিল পালিত হয়। প্রতি বছর, বিশ্বে জনস্বাস্থ্য উদ্বেগের অগ্রাধিকারের ক্ষেত্র তুলে ধরার জন্য একটি থিম নির্বাচন করা হয়।




সোমবার, ৮ এপ্রিল হতে চলেছে চলতি বছরের প্রথম সূর্য গ্রহণ (Solar Eclipse)। এই সূর্য গ্রহণ সাধারণ কোনও সূর্যগ্রহণ নয়। বিরল ধরনের গ্রহণ। এই গ্রহণে সূর্য সম্পূর্ণ ঢাকা পড়বে। অন্ধকার হয়ে যাবে পৃথিবী। একে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ বলে। ৫১ বছর বাদে ঘটতে চলেছে এমন মহাজাগতিক ঘটনা।




পশ্চিমবঙ্গের তিন আসনে লোকসভা নির্বাচনের (LokSabha Elections 2024) জন্য কংগ্রেসের তরফে প্রার্থীর নাম ঘোষণা করা হল। বনগাঁ কেন্দ্র প্রদীপ বিশ্বাস, উলুবেরিয়ায় আজহার মল্লিক এবং ঘাটালে ডা পাপিয়া চক্রবর্তীকে প্রার্থী করল কংগ্রেস।




দেবকে পাশে নিয়ে ঘাটালে নির্বাচনী প্রচার শেষে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় ঘোষনা অভিষেকের অভিষেক বললেন, ” ৩১ ডিসেম্বরের মধ্যে রাজ্য সরকার নিজেদের টাকা দিয়ে এই ঘাটাল মাষ্টার প্ল্যান শেষ করবে।”




হারের হ্যাটট্রিকের পর অবশেষে জয়ে ফিরেছে মুম্বই ইন্ডিয়ান্স। হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে প্রথম জয় পেল মুম্বাই। ওয়াংখেড়েতে দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারাল মুম্বই।



কোনও প্লেয়ারের হাফসেঞ্চুরি ছাড়াই টি২০ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স সর্বোচ্চ রান করার বিশ্ব রেকর্ড গড়ে ফেলল এদিন। এর আগে এই রেকর্ডের মালিক ছিল সামারসেট। তারা ২০১৮ সালে কেন্টের বিরুদ্ধে ৫ উইকেট হারিয়ে ২২৬ রান করেছিল। তাদের কোনও প্লেয়ার সেবার হাফসেঞ্চুরি করতে পারেননি।