SSC: যাকে প্রয়োজন, তাকেই হেফাজতে নিতে পারবে সিবিআই, নির্দেশ আদালতের

Highcourt


আজ বহুল প্রতীক্ষিত এসএসসি দুর্নীতি মামলায় রায়দান করলো কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্টের রায়ের জের বাতিল হল প্রায় ২৬ হাজার চাকরি। আর এই নিয়োগ দুর্নীতি মামলায় যাকে প্রয়োজন, তাকেই হেফাজতে নিতে পারবে সিবিআই, নির্দেশ আদালতের। ২৮১ পাতার নির্দেশে রয়েছে ৩৭০টি অনুচ্ছেদ। সেই নির্দেশ সামনে এলে আরও পুঙ্খানুপুঙ্খ পরিষ্কার হয়ে যাবে। কলকাতা হাইকোর্টের নির্দেশ, নিয়োগ দুর্নীতির তদন্ত চালিয়ে যাবে কলকাতা হাইকোর্ট।



SSC-র গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির ২৫ হাজার ৭৫৩ চাকরি আজ বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সুপ্রিমকোর্টের নির্দেশে বিশেষ বেঞ্চ গঠন করে এই মামলার শুনানি করে কলকাতা হাই কোর্টে। গত বছরের নভেম্বর মাসে হাই কোর্টকে ৬ মাসের মধ্যে মামলার নিষ্পত্তির নির্দেশ দেয় শীর্ষ আদালত। গত কয়েক মাস ধরে একটানা শুনানির পর রায় দান স্থগিত রাখে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ। আর আজ সেই মামলার রায়দান করলো হাইকোর্ট। সুপ্রিমকোর্টের নির্দেশ মতো গত ডিসেম্বরে শুরু হয় শুনানি। টানা সাড়ে তিনমাস শুনানির পর বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে গত ২০ই মার্চ শেষ হয় শুনানি। শুনানি শেষের পর রিজার্ভ রাখা হয় রায়দান। সোমবার সেই মামলার রায়দান করলো উচ্চ আদালত।



আজ কলকাতা হাইকোর্ট এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে।‌ এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্ট সমস্ত নিয়োগ বাতিল করেছে। প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও যাদের চাকরি হয়েছে তাঁদের টাকা ফেরতেরও নির্দেশ দিয়েছে হাইকোর্ট।