রেল যাত্রীদের জন্য সুখবর, মাত্র ৭৫ টাকায় ঘরে তৈরি খাবার মিলবে অনলাইন অর্ডারে

railway food



ট্রেনে যাতায়াতকারী রেল যাত্রীদের জন্য রেলওয়ে একটি নতুন সুবিধা শুরু করেছে। এখন রেলযাত্রীরা ট্রেনে ভ্রমণের সময় শুধু তাদের পছন্দের রেস্তোরাঁ থেকে খাবার অর্ডার করতে পারবেন না, তারা ইচ্ছা করলে বাড়িতে রান্না করা খাবারও অর্ডার করে খেতে পারবেন। রেলে যাতায়াতকারী যাত্রীদের জন্য শুরু হচ্ছে নতুন সুবিধা ।

রেলে যাতায়াতকারী যাত্রীদের জন্য শুরু হচ্ছে এই নতুন সুবিধা। ট্রেনে ভ্রমণের সময় যাত্রীরা অনলাইনে ঘরে রান্না করা খাবার অর্ডার করতে পারেন। এর জন্য আপনাকে দিতে হবে মাত্র 75 টাকা। এর জন্য একটি অ্যাপ শীঘ্রই চালু করবে রেলওয়ে। এই অ্যাপের মাধ্যমে যাত্রীরা ঘরে রান্না করা খাবার অর্ডার করতে পারবেন এবং ট্রেনে ডেলিভারিও পাবেন। বর্তমানে, ট্রেনে খাবার আইআরসিটিসি বা এর সাথে সম্পর্কিত রেস্তোরাঁ দ্বারা সরবরাহ করা হয়। এখন এই লিঙ্কে বাড়ির রান্না করা খাবারের নামও যুক্ত হয়েছে।

দৈনিক ভাস্কর সংবাদপত্র রেলওয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছে যে এখন পর্যন্ত 19টি স্বনির্ভর গোষ্ঠী এবং 4200 টিফিন পরিষেবা সরবরাহকারী বাড়ির সাথে যোগাযোগ করা হয়েছে। এই পরিষেবার শুরুতে, মহিলা স্বনির্ভর গোষ্ঠী, ব্যক্তি এবং বিশেষ করে গায়িকা মা, বিধবা এবং বিচ্ছিন্ন মহিলাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। রেলওয়ে এই পরিষেবার প্রথম ধাপে 179টি স্টেশন যুক্ত করেছে।

অ্যাপের মাধ্যমেই এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে। আপনার ফোনে অ্যাপটি ডাউনলোড করতে হবে। আপনাকে কমপক্ষে 4 ঘন্টা আগে খাবার বুক করতে হবে। আপনি যদি 12 ঘন্টা আগে খাবার বুক করেন তবে আপনি আপনার পছন্দের খাবারটি বেছে নেওয়ার বিকল্পও পাবেন। আপনি আপনার অর্ডার বুক করার সাথে সাথে আপনাকে অর্থপ্রদান করতে হবে। অর্থ প্রদানের পরে, খাবার তৈরি করা হবে এবং রেলওয়ে বিভাগের আইআরসিটিসি কেন্দ্রগুলিতে পৌঁছে দেওয়া হবে। ট্রেন নম্বর, যাত্রীর PNR বিবরণের মতো গুরুত্বপূর্ণ তথ্য প্যাকেটে থাকবে। আইআরসিটিসি কেন্দ্র থেকে যাত্রীদের কাছে খাবার পৌঁছে দেওয়া হবে।