ভোটার স্লিপ নিয়ে ভোট দিলেন ময়নাগুড়ি ঝড় বিধ্বস্ত এলাকার ভোটাররা

Voters



ভোটার স্লিপ নিয়ে ভোট দিলেন ময়নাগুড়ি ঝড় বিধ্বস্ত এলাকার ভোটাররা। গত ৩১ মার্চ বিধ্বংসী টর্নেডো ঝড়ে ময়নাগুড়ি ব্লকের বিস্তৃর্ন অংশের মানুষ সর্বস্ব খুইয়েছেন। বহু মানুষের অন্যান্য সামগ্রীর সঙ্গে হাড়িয়ে গেছে কিংবা নষ্ট হয়ে গিয়েছে ভোটার কার্ড। তাই ঝড় বিধ্বস্ত এলাকার মানুষদের যাতে ভোট দিতে কোনো অসুবিধা না হয় সেজন্য সেখানকার মানুষেরা ভোটের স্লিপ দেখিয়েই ভোট দিতে পারবেন বলে নির্বাচন কমিশন ঘোষনা করেছে।



কমিশনের ঘোষনা মতো প্রশাসনের তরফ থেকে ভোটের আগে ঝড় বিধ্বস্ত এলাকার মানুষদের হাতে পৌছে দেওয়া হয় ভোটের স্লিপ। ঝড়ে ঘড়বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার মন খারাপের মাঝেও ভোট নিয়ে যথেষ্ঠ আগ্রহ রয়েছে বিধ্বস্ত এলাকার বাসিন্দাদের।



ঝড়ের পর তৃণমূলের মমতা বন্দোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দোপাধ্যায় সহ প্রায় ডজন খানেক হেভিওয়েট সাংসদ, বিধায়কের পা পরেছিল বিধ্বস্ত এলাকায়। পিছিয়ে ছিল না বিজেপিও। শুভেন্দু অধিকারী সহ অন্যান্য বিজেপি নেতাদের দেখা মিলেছে এলাকায়। ধুপগুড়ির সভায় এসে ঝড় বিধ্বস্ত এলাকার মানুষদের সাথে কথা না বললেও বিধ্বস্ত মানুষদের পাশে থাকার কথা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গলাতে। স্বাভাবিক ভাবেই ঝড় বিধ্বস্ত এলাকার ভোটের দিকে নজর রয়েছে রাজনৈতিক মহলেরও৷