Loksabha Election Allowance: ভোট পরিচালনার জন্য কতটাকা ভাতা পাবেন ভোট কর্মীরা, জারি বিজ্ঞপ্তি

Loksabha Election Allowance




১৯ এপ্রিল প্রথম দফায় লোকসভা ভোট, প্রথম দফায় উত্তরবঙ্গে ৪ কেন্দ্রে ভোট , ১৯ এপ্রিল বাংলায় কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভোট অনুষ্ঠিত হবে। ২৬ এপ্রিল, দ্বিতীয় দফায় লোকসভা ভোটে রায়গঞ্জ, বালুরঘাট, দার্জিলিঙে ভোট অনুষ্ঠিত হবে। এভাবে মোট ৭ দফায় অনুষ্ঠিত হবে পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন।


ইতিমধ্যে নির্বাচনে অংশগ্রহনকারী কর্মীদের প্রথম দফার ট্রেনিং শেষ হয়ে গেছে। ৬ এপ্রিল থেকে দ্বিতীয় দফার ট্রেনিং শুরু হবে। কিন্তু জানেন কি এবছর ভোটকর্মীরা কতটাকা সাম্মানিক ভাতা (Loksabha Election Allowance) পাবেন এই কাজের জন্য?


গত ১ এপ্রিল নির্বাচন কমিশন এই সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করে সাম্মানিক ভাতার বিষয়টি পরিষ্কার করেছেন।


প্রিসাইডিং অফিসার প্রথম ট্রেনিং এর জন্য ৩৫০ টাকা (Loksabha Election Allowance) , অন্যান্য পোলিং অফিসার ২৫০ টাকা, দ্বিতীয় ট্রেনিং এর জন্যও একই তবে তৃতীয় ট্রেনিং এর জন্য শুধুমাত্র প্রিসাইডিং এবং প্রথম পোলিং অফিসার সাম্মানিক ভাতা (Loksabha Election Allowance) পাবেন।


পোলিং ম্যাটেরিয়াল সংগ্রহের দিন প্রিসাইডিং অফিসার ৩৫০ টাকা, অন্যান্য পোলিং অফিসার ২৫০ টাকা করে পাবেন।


নির্বাচনের দিন প্রিসাইডিং অফিসার ৩৫০ টাকা, অন্যান্য পোলিং অফিসার ২৫০ টাকা পাবেন।


ভোট পরিচালনার জন্য কোন কিছু কেনার প্রয়োজনে প্রতি পোলিং পার্টি হিসাবে অতিরিক্ত ৩০০ টাকা এবং এস এম এস পাঠানোর জন্য মোবাইল রিচার্জ ভাতা হিসাবে ৫০ টাকা প্রিসাইডিং অফিসারের অ্যাকাউন্টে (Loksabha Election Allowance) পাঠানো হবে।
Loksabha Election Allowance