বালুরঘাটের তপনে জনসভা মুখ্যমন্ত্রীর, সুকান্তকে করলেন চ্যালেঞ্জ

Mamata Banerjee


দক্ষিণ দিনাজপুর :

লোকসভা নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততোই শাসক দল ও বিরোধী দল সারা রাজ্য সহ দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাদের প্রার্থীদের নিয়ে জনসভা করছেন দলের সর্বোচ্চ নেতৃত্বরা। শাসক ও বিরোধী দল একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ও জেলার বিভিন্ন প্রান্তে ইতিমধ্যে কখনো বিজেপি ছেড়ে তৃণমূলে অথবা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান পর্ব চলছে। এই যোগদান হওয়াতে শাসক ও বিরোধী দল বাড়তি অক্সিজেন পাচ্ছেন বলে মনে করছেন তারা। কিন্তু এইসব কিছুর যবনিকাপাত ঘটাবে জেলার মানুষ আগামী ২৬শে এপ্রিল ভোটদান করে।

শনিবার দুপুরে বালুরঘাট ৬নং লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী তথা রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী এবং দক্ষিণ দিনাজপুর জেলার ভূমিপুত্র সহ জেলার বর্ষীয়ান তৃণমূল নেতা বিপ্লব মিত্রের সমর্থনে এক প্রকাশ্য জনসভা করলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এই দিন দুপুর বারোটা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী তপনের বাঘইট মাঠে তৃণমূল প্রার্থী তথা রাজ্যকে তো সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্রের সমর্থনে এক বিশাল জনসভা করলেন। এইদিন মঞ্চে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা সহ উত্তর দিনাজপুর ও মালদা জেলার তৃণমূল কংগ্রেসের বিশিষ্ট নেতৃত্বরা।




অন্যদিকে, মঞ্চে উঠেই বাংলার প্রতি বিজেপির বিমাতৃসুলভ আচরণ ও বঞ্চনার প্রতিবাদ করেন। পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথাও তুলে ধরেন এই জনসভায়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে বালুরঘাট ৬নং লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে কার্যত এক হাত নিলেন।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, " সুকান্ত বাবু আপনি যে বলছেন বড় বড় কথা আপনি তো প্রথমে ১০০ দিনের টাকা নিয়ে প্রতিরোধ করেছিলেন যে বাংলাকে ১০০ দিনের টাকা দেওয়া যাবে না। আর এখন বড় বড় বুলি আওড়াচ্ছেন। বাংলার প্রতি বিজেপির এই বঞ্চনার যোগ্য জবাব মানুষ ভোট ব্যাংকে দেবেন। বাংলার প্রতি আপনাদের যে বঞ্চনা সেটা বরাবরই। তাই দক্ষিণ দিনাজপুর জেলার মানুষ আগামী ২৬শে এপ্রিল তাদের ভোট দিয়ে এর যোগ্য জবাব দেবে"।

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সভা মঞ্চ থেকে স্লোগান দেন, "লক্ষীর ভান্ডারও চলবে তৃণমূলও চলবে রূপশ্রী ও চলবে তৃণমূলও চলবে কন্যাশ্রী চলবে তৃণমূলেও চলবে "। একটা শ্লোগানের সাথে সাথে উপস্থিত সকলে স্লোগান দেন।

এইদিন দক্ষিণ দিনাজপুর জেলার তপনের জনসভা থেকে সুকান্ত মজুমদারকে চ্যালেঞ্জ ছুড়লেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। গ্রীষ্মের প্রচন্ড দাবদহ ও সূর্যের প্রখর তাপকে উপেক্ষা করে এইদিন তপনে বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা জেলার ভূমিপুত্র এবং রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্রের সমর্থনে প্রকাশ্য জনসভায় তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থক সহ প্রত্যেকের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষণীয়।