মনোনয়ন বাতিলকে চ্যালেঞ্জ করে হাইকোর্টেও সুরাহা মিললো না দেবাশীষ ধরের

Debashish Dhar


মনোনয়ন বাতিলকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেও মিললো না কোনো সুরাহা। গত বিধানসভা ভোটের দিন শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল ৫ জনের। সেই সময়কার এসডিপিও দেবাশিস ধরকে (Debashish Dhar) লোকসভার প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু বাতিল হয় বীরভূমের (Birbhum) বিজেপি প্রার্থী দেবাশিস ধরের মনোনয়ন পত্র। মনোনয়ন পত্র বাতিলকে চ্যালেঞ্জ করে সঙ্গে সঙ্গেই ছুটে যান কলকাতা হাইকোর্টে। কিন্তু হল না কোনো সুরাহা।



গত মঙ্গলবার সিউড়িতে মনোনয়ন পেশ করেন বীরভূম কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধর। লোকসভা ভোটের মুখে IPSএর চাকরিতে ইস্তফা দিয়ে বিজেপিতে রোগ দিয়ে প্রার্থী হন তিনি। প্রার্থীপদ ঘোষণার পর থেকেই জোর কদমে প্রচার শুরু করে দিয়েছিলেন দেবাশিসবাবু। কিন্তু তাঁর প্রার্থীপদ নিয়ে সংশয় তৈরি হয়। কোচবিহারের শীতলকুচি কাণ্ডে আইপিএস আধিকারিক এসডিপিও দেবাশিস ধরকে (Debashish Dhar) রাজ্য ক্লিনচিট দেয়নি। যার দরুন বাতিল য় দেবাশিস ধরের মনোনয়ন পত্র এমনটাই খবর।



হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। হাইকোর্টের দ্বারস্থ হয়ে একক বেঞ্চে দ্রুত শুনানির আবেদন করেন দেবাশিসবাবুর আইনজীবী। সেই আবেদন খারিজ করে দেন বিচারপতি। এর পর প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন তিনি। সেখানে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেন, ‘পদ্ধতি মেনে ইলেকশন পিটিশন দায়ের করলে সোম বা মঙ্গলবার শুনানি হতে পারে।’