Sandeshkhali: বিদেশি আগ্নেয়াস্ত্র থেকে পুলিশের পিস্তল, সন্দেশখালিতে তল্লাশি চালিয়ে আর কী পেল CBI?


sandeshkhali nsg



পশ্চিমবঙ্গে দ্বিতীয় দফার ভোটের মধ্যে সন্দেশখালি মামলায় সিবিআই আজ সন্দেশখালির বেশ কয়েকটি এলাকায় অভিযান চালায়। সন্দেশখালিতে তদন্তের সময় সিবিআই গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে । 


দিনভর টানাপোড়েনের পর সন্দেশখালিতে তল্লাশি প্রসঙ্গে বিবৃতি জারি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কী কী উদ্ধার হয়েছে, তা বিস্তারিতভাবে জানাল সিবিআই। সেই তালিকা অনুযায়ী বিদেশি আগ্নেয়াস্ত্র যেমন রয়েছে, তেমনই আবার রয়েছে পুলিশের রিভলবার। রয়েছে কার্তুজ। দেশি বোমাও উদ্ধার হয়েছে বলেই দাবি সিবিআইয়ের। এদিকে, এই ঘটনায় জেলা পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ৩টি বিদেশি বন্দুক, ১টি দেশি বন্দুক, ১টি কোল্ট অফিসিয়াল পুলিশ রিভলবার, ১টি করে দেশি ও বিদেশি পিস্তল উদ্ধার হয়েছে। এছাড়া ১২০ রাউন্ড ৯এমএম বুলেট, .৪৫ কার্তুজ ৫০টি, ৯ এমএম কার্তুজ ১২০টি, .৩৮০ কার্তুজ ৫০টি এবং .৩২ কার্তুজ ৮টি বাজেয়াপ্ত করেছে সিবিআই। এছাড়া শেখ শাহজাহানের বেশ কয়েকটি পরিচয়পত্রও আবু তালেব মোল্লার বাড়ি থেকে পাওয়া গিয়েছে।

সিবিআই অভিযান নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, "সন্দেশখালী এখন বিপজ্জনক মোডে চলছে। প্রথমে এখানে নারী ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসে, তারপর মাদকের চক্র ফাঁস হয় এবং এখন এখান থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। তথ্য অনুযায়ী, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে বিদেশি অস্ত্র কেন রাখা হয়েছিল?"


কলকাতা থেকে ১০০ কিলোমিটার দূরে সুন্দরবনের সীমান্তবর্তী এলাকা সন্দেশখালীতে গত এক বছর ধরে সহিংসতা চলছে। প্রকৃতপক্ষে, গ্রামের মহিলারা সম্প্রতি অভিযোগ করেছিলেন যে টিএমসি নেতা শাহজাহান শেখ এবং অন্যান্য টিএমসি নেতারা তাদের জমি দখল করেছেন এবং কিছু মহিলা টিএমসি নেতাদের বিরুদ্ধে যৌন শোষণের অভিযোগও করেছিলেন। এ নিয়ে সন্দেশখালীতে বিক্ষোভ করেছে নারীরা। সন্দেশখালিতেও বিক্ষোভ করছেন বিজেপি কর্মীরা। শাহজাহান শেখ রেশন কেলেঙ্কারির অভিযুক্ত এবং সম্প্রতি ইডি টিমের উপর হামলারও অভিযুক্ত শাহজাহান শেখ।