মৎস্যজীবীর জালে রহস্যময় ব্যাগ, ব্যাগ ঘিরে চাঞ্চল্য, ঘটনাস্থলে পুলিশ

Fisherman


দক্ষিণ 24 পরগনার রায়দিঘি থানার জয় কৃষ্ণপুর এলাকায় সুতারবাগ নদীতে কর্ণধর হালদার নামে মৎস্যজীবীর জালে উঠল রহস্যময় ব্যাগ। ব্যাগটি ছিল কাপড়ের, মুখটি ছিল বাঁধা। প্রতিদিনের ন্যায় মৎস্যজীবী কর্ণধর হালদার স্থানীয় সুতারবাগ নদীতে মাছ ধরতে গেলে তার জালে উঠে আসে ব্যাগটি। ব্যাগটি প্রথমে দেখে হৎচকিয়ে যায়,কি করবে বুঝে উঠতে না পেরে জালসহ ব্যাগটি এলাকায় নিয়ে আসে, খবর পেয়ে উৎসাহিত মানুষজন ভিড় করতে থাকে, তবে এলাকার মানুষের সাহসে শেষ পর্যন্ত মৎস্যজীবী ব্যাগের দড়ি খুলে ভিতরে থাকা জিনিসপত্র রাস্তার উপর ফেলতে চক্ষু চরম গাছ। 



দেখা যায় ব্যাগের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে নথিপত্র তবে বেসরকারি কোম্পানির বিভিন্ন ধরনের আইডেন্টি কার্ড ও বহু কাগজ। খবর দেওয়া হয় রায়দিঘি থানায় ঘটনাস্থলে আসেন পুলিশ কার্ড নথিগুলি উদ্ধার করে নিয়ে যায়। কোথায় থেকে কারা কিভাবে এই নথিগুলো ফেলে গেল তা এখনও পরিষ্কার নয়। 



তবে এই কার্ড গুলির মধ্যে থেকে দন্ডধর পাল নামে ছাতুয়ার এক ব্যক্তির নাম পাওয়া যায়, সেই ব্যক্তি জানান গত কয়েক বছর আগে এলাকার কয়েকজন ইট দেবে বলে আরবের কোম্পানির নাম করে প্রায় চার হাজার করে টাকা তোলে বহু মানুষের কাছ থেকে, কিন্তু টাকাগুলি আত্মসাৎ করে গা ঢাকা যায় কোম্পানি, এই ব্যাগে যে সমস্ত নদী পাওয়া গেছে ওই কোম্পানির। যেগুলো নষ্ট করার জন্য নদীতে ফেলে দেওয়া হয়েছে। তবে ইতি মধ্যে রায়দিঘী থানার পুলিশ তদন্ত শুরু করেছে।