M. S. Dhoni: উইকেট রক্ষক হিসেবে নয়া নজির গড়লেন ধোনি

MSD


কিংবদন্তি প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনি আইপিএল 2024-এ সাম্প্রতিক CSK বনাম DC ম্যাচের সময় ইতিহাস রচনা করলেন। টি20 ফর্ম্যাটে কিপার হিসাবে তার 300 তম ডিসমিসাল অর্জন করেছিলেন, এইভাবে এই মেগা মাইলফলক অর্জনকারী বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন মহেন্দ্র সিং ধোনি।



পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তিনি এখনও স্বমহিমায় চেন্নাই সুপার কিংসের একাদশে খেলছেন। নিপুন দক্ষতআয় উইকেটের পিছনে নিজের দায়িত্ব সামলাচ্ছেন ধোনি।



31 শে মার্চ অনুষ্ঠিত ভাইজাগে CSK-DC ম্যাচে একটি গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে, এমএস ধোনি পৃথ্বী শ-র ক্যাচ ধরেন। আর সাথে সাথে প্রাক্তন সিএসকে অধিনায়ক একটি অনন্য সর্বকালের উচ্চ রেকর্ডের সাথে ইতিহাসের বইয়ে তার নাম খোদাই করলেন।



এদিন ব্যাট হাতেও চমক দিয়েছিলেন ধোনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024-এ চেন্নাইয়ের প্রথম অ্যাওয়ে খেলায় দিল্লির বিরুদ্ধে কিংবদন্তি এমএস ধোনি তার নিরঙ্কুশ সেরা ছিলেন। ধোনি ঋষভ পন্তদের বিরুদ্ধে মাত্র 16 বলে দ্রুত 37 রান করেছিলেন, ছিলেন অপরাজিত । ভাইজাগের ACA-VDCA ক্রিকেট স্টেডিয়ামে খেলা, ধোনি তার ইনিংসের প্রথম বলেই মুকেশ কুমারের বিরুদ্ধে বাউন্ডারি হাঁকান। জয়ের হাসি হাসাতে না পারলেও। বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে দর্শকদের মনোরঞ্জন করেন।