WPL, DC vs RCB Women’s Final 2024 : ব্যাঙ্গালোরের পুরুষ দল যা করতে পারেনি তা করে দেখালো মহিলা দল

WPL, DC vs RCB Women’s Final 2024
photo credit: x


WPL, DC vs RCB Women’s Final 2024 : মহিলা প্রিমিয়ার লিগ 2024-এর ফাইনালে দিল্লি ক্যাপিটালস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল৷ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে উইমেন্স প্রিমিয়ার লিগ পেয়েছে নতুন চ্যাম্পিয়ন। দিল্লিকে হারিয়ে দ্বিতীয় আসরে শিরোপা জিতেছে ব্যাঙ্গালোর। গত বছর শিরোপা দখল করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

রবিবার মহিলা প্রিমিয়ার লিগের (WPL) ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে আট উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। টস জিতে প্রথমে ব্যাট করে দিল্লি 18.3 ওভারে 113 রান করে। আরসিবি সহজেই 19.3 ওভারে দুই উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। এটি আরসিবির প্রথম শিরোপা।

WPL, DC vs RCB Women’s Final 2024
photo credit: x

ব্যাঙ্গালোরের পুরুষ দল কখনও আইপিএল ট্রফি জিততে পারেনি, তবে মহিলা দল ডব্লিউপিএলের দ্বিতীয় মরসুমে বিজয়ী হয়েছিল। লক্ষ্য তাড়া করার সময়, সোফি ডিভাইন এবং স্মৃতি মান্ধানা আরসিবিকে একটি ভাল সূচনা দেন এবং উভয় ব্যাটসম্যানই প্রথম উইকেটে 49 রান যোগ করেন। ৩২ রান করা ডিভাইনকে আউট করে শিখা পান্ডে ভেঙে দেন এই জুটি। এরপর অধিনায়ক মান্ধানা ইনিংসের হাল ধরলেও ৩১ রানে তাকে প্যাভিলিয়নে পাঠান মিন্নু মানি। এরপর শেষ ওভারে দলকে জয় এনে দেন এলিস পেরি ও রিচা ঘোষ।

WPL, DC vs RCB Women’s Final 2024
photo credit: x

শ্রেয়াঙ্কা পাটিল এবং মলিনক্সের দুর্দান্ত বোলিংয়ের কারণে, আরসিবি দিল্লির ইনিংস 18.3 ওভারে 113 রানে অলআউট করে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে 114 রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে RCB একটি ভালো সূচনা করেছিল। আরসিবি প্রথম সাত ওভারে বিনা উইকেটে ৪৩ রান করেছে। আরসিবির হয়ে সোফি ডিভাইন ৩১ রান নিয়ে ক্রিজে আছেন এবং স্মৃতি মান্ধানা ১২ রান করেছেন।