BSF-এ Group B ও C পদে নিয়োগ চলছে, জানুন বিস্তারিত 

BSF JOB


বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) গ্রুপ বি এবং গ্রুপ সি বিভিন্ন পদের অধীনে কনস্টেবল, হেড কনস্টেবল, সহকারী সাব ইন্সপেক্টর এএসআই এবং সাব ইন্সপেক্টর এসআইয়ের বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিএসএফ বিভিন্ন পদে নিয়োগে আগ্রহী সকল পুরুষ ও মহিলা প্রার্থীরা 17 মার্চ 2024 থেকে 15 এপ্রিল 2024 পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারেন। নিয়োগের যোগ্যতা, বয়সসীমা, পোস্ট অনুযায়ী যোগ্যতা, নির্বাচন পদ্ধতি, পাঠ্যক্রম এবং অন্যান্য সমস্ত তথ্যের জন্য বিজ্ঞাপনটি পড়ুন এবং তারপরে আবেদন করুন।



আবেদন ফী সাধারণ / OBC / EWS : 147.2/ ও SC/ST/PH : 47.2/- এবং সমস্ত বিভাগ মহিলা: 47.2/। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করতে হবে।



বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফ এইচসি/এএসআই/কনস্টেবল নিয়োগের অনলাইন ফর্ম 2024 কীভাবে পূরণ করবেন?

বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফ কনস্টেবল / হেড কনস্টেবল / সহকারী সাব ইন্সপেক্টর এএসআই এবং সাব ইন্সপেক্টর নিয়োগের অনলাইন ফর্ম 2024 প্রার্থীরা 17/03/2024 থেকে 15/04/2024 এর মধ্যে আবেদন করতে পারেন।

বিএসএফ গ্রুপ বি এবং গ্রুপ সি বিভিন্ন পোস্ট নিয়োগ 2024-এ নিয়োগের আবেদনপত্র আবেদন করার আগে প্রার্থীরা বিজ্ঞপ্তিটি পড়ুন।

প্রয়োজনীয় নথি স্ক্যান করুন: ছবি, স্বাক্ষর, জন্ম শংসাপত্র, যোগ্যতা শংসাপত্র, পেশাদার শংসাপত্র, অভিজ্ঞতা সার্টিফিকেট এবং আবাসিক শংসাপত্র।

অনুগ্রহ করে সমস্ত নথি পরীক্ষা করুন এবং সাথে রাখুন - যোগ্যতা, আইডি প্রুফ, ঠিকানার বিশদ, মৌলিক বিবরণ।

অনুগ্রহ করে রেডি স্ক্যান ডকুমেন্ট রিক্রুটমেন্ট ফর্ম সম্পর্কিত - ছবি, সাইন, আইডি প্রুফ, ইত্যাদি।

আবেদনপত্র জমা দেওয়ার আগে প্রিভিউ এবং সমস্ত কলাম সাবধানে চেক করতে হবে।

যদি প্রার্থীকে আবেদন ফি প্রদানের প্রয়োজন হয় তাহলে অবশ্যই জমা দিতে হবে। আপনার কাছে প্রয়োজনীয় আবেদন ফি না থাকলে আপনার ফর্মটি জমা পড়বে না।

চূড়ান্ত জমা দেওয়া ফর্মের একটি প্রিন্ট আউট নিন।