UPI: হোয়াটসঅ্যাপে আসছে UPI পেমেন্টের শর্টকাট, QR কোড বিকল্প আলাদাভাবে পাওয়া যাবে



আপনি WhatsApp এ UPI payment ব্যবহার করেন? তাহলে জেনেনিন




মেটা মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। যদিও হোয়াটসঅ্যাপের ইউপিআই পেমেন্ট (WhatsApp's UPI payment) বহু বছর আগে চালু হয়েছিল, তবে এটি এখনও ভারতে জনপ্রিয় হয়ে ওঠেনি। এখন মনে হচ্ছে হোয়াটসঅ্যাপ তার পেমেন্ট পরিষেবা সম্পর্কে গুরুতর হয়ে উঠছে।

আমরা এটি বলছি কারণ হোয়াটসঅ্যাপ এখন একটি নতুন আপডেটের জন্য প্রস্তুতি নিচ্ছে যার পরে UPI পেমেন্টের (WhatsApp's UPI payment) জন্য একটি শর্টকাট উপলব্ধ হবে। এই শর্টকাটে QR কোড দেখা যাবে। ব্যবহারকারীরা QR কোড স্ক্যান করতে এবং QR কোড আইকনে সরাসরি ক্লিক করে অর্থপ্রদান করতে সক্ষম হবেন।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েডের বিটা সংস্করণ 2.24.7.3-এ দেখা যাবে। হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীরা শর্টকাট বোতাম থেকে QR কোড স্ক্যান করে অর্থপ্রদান করতে পারেন। QR কোডের এই শর্টকাট বোতামটি বাম দিকে ক্যামেরা আইকনের পাশে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করেছে যার পরে তারা স্ট্যাটাসে 1 মিনিট পর্যন্ত ভিডিও আপলোড করতে সক্ষম হবে। বর্তমানে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে মাত্র 30 সেকেন্ডের ভিডিও আপলোড করা হলেও নতুন আপডেটের পর তা হবে 1 মিনিটের।