Weather News: আগামী কয়েক ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

tea garden worker



উপগ্রহ চিত্র বিশ্লেষণ করে দেখা যাচ্ছে যে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে। আগামী তিন থেকে ছয় ঘন্টার মধ্যেই সমস্ত অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং সাথে 50 থেকে 60 কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

দক্ষিণবঙ্গের যেসব অঞ্চলে বৃষ্টিপাত হবে সেগুলি হল পশ্চিম বর্ধমান, বাঁকুড়া বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ,ঝাড়গ্রাম, পুরুলিয়া , হাওড়া, হুগলি, এবং কলকাতা।


এদিকে উত্তরের জেলাগুলিতেও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহের শেষ পর্যন্ত উত্তরের জেলাগুলিতে বৃষ্টিপাত চলতে থাকবে।


বৃষ্টিপাতের সঙ্গে ঝোড়ো হওয়ার বওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বুধবারের পর থেকে বৃষ্টি শুরু হতে পারে উত্তরবঙ্গের দু-তিন জেলাতে।

মূলত আগামী ৫ দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরঙ্গে। পার্বত্য এলাকাগুলিতে সবথেকে বেশি বৃষ্টি হবে। তবে এরইমধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ঝড়-বৃষ্টির পূর্বাভাস থাকছে। অন্যদিকে এদিনই আবার দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর,বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।