সরকারি হাসপাতাল ফিরিয়েছে প্রাণ, ইউটিউবে ভিডিও দেখে নিখোঁজ মহিলার খোঁজ পেল পরিবার

Jharkhand Woman



সরকারি হাসপাতাল ফিরিয়ে দিয়েছে প্রাণ। ইউটিউবে ভিডিও দেখে চিকিৎসাধীন মহিলার খোঁজ পেল পরিবার, বারুইপুর মহকুমা হাসপাতাল সুস্থ পরিবারের হাতে তুলে দিল।



গত ২১ ফেব্রুয়ারি থেকে বারুইপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এক মহিলা। ইউটিউবে ওই মহিলার বক্তব্য সহ ভিডিও দেখে হাসপাতালের হদিশ পায় মহিলার পরিবার। তারপর তাঁরা চলে আসেন হাসপাতালে। সম্পূর্ণ সুস্থ করে তাঁকে পরিবারের হাতে তুলে দিল হাসপাতাল কতৃপক্ষ। তাঁর বাড়ি ঝাড়খণ্ডে। এদিন, বাড়ি ফেরার জন্য অ্যাম্বুলেন্স করে হাওড়া স্টেশনে তাঁকে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হয় হাসপাতালের পক্ষ থেকে। একমাস পর বাড়ি ফিরতে পেরে খুশি ওই মহিলা। নতুন জীবন পেয়ে হাসপাতালের চিকিৎসক, নার্সদের ধন্যবাদ জানিয়েছেন তাঁর পরিবার। 



হাসপাতাল সুত্রে খবর, গত ২১ ফেব্রুয়ারি ওই মহিলাকে কয়েকজন ব্যক্তি হাসপাতালের বেডে ফেলে রেখে চলে গিয়েছিলেন। তখন মানসিক ভারসাম্যবিহীন অবস্থা ছিল। মহিলার বাম হাতে আঘাতের চিহ্ন ছিল। ঘা দগদগ করছিল। এই অবস্থায় পড়ে থাকতে দেখে চিকিৎসকরা দেরি না করে ভর্তি করে চিকিৎসা শুরু করেন। এরপর সুপারের পরামর্শে শল্য বিভাগের চিকিৎসকরা তাঁর অস্ত্রোপচার করেন। বিশেষ টিম গঠন করে চিকিৎসার নজরদারি করা হয়। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ওই মহিলা। 



এদিন তাঁর ভাই মাইকেল মুরমু বলেন, দিদিকে এই ভাবে ফিরে পাবো ভাবিনি। সরকারি হাসপাতাল এমন দায়িত্ববান হতে পারে, না দেখলে ভাবা যায় না । হাসপাতালের কেউ ইউটিউবে দিদির বক্তব্য সহ অবস্থার কথা পোস্ট করে। সেই ভিডিও আমরা দেখে জানতে পারি দিদি বারুইপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছে। এমনকী, তাতে হাসপাতালের ফোন নম্বর দেওয়া ছিল। তারপরেই আমরা হাসপাতালে যোগাযোগ করে চলে আসি। 


মাইকেল বলেন, সংসার চালাতে দিদি কাজের জন্য প্রায় কলকাতায় আসত। সেইভাবেই ৩ ফেব্রুয়ারি কলকাতায় এসেছিল। তারপর থেকে দিদির খোঁজ করে কোনও হদিশ পায়নি। আর নিজের ১২ বছরের মেয়ের কাছে ফিরতে পেরে হাসপাতালের নার্স, অতিরিক্ত সুপারকে বারে বারে প্রণাম করছেন সেই মহিলা।