Paytm TPAP: NPCI পেটিএম-এর পরিষেবা নিয়ে একটি বড় সিদ্ধান্ত নিয়েছে, বিবৃতি জারি , জানুন বিস্তারিত


Paytm TPAP: NPCI


NPCI-এর মতে, Axis Bank, HDFC Bank, State Bank of India, Yes Bank সহ চারটি ব্যাঙ্ক ওসিএল-এর জন্য PSP (পেমেন্ট সিস্টেম প্রোভাইডার) ব্যাঙ্ক হিসাবে কাজ করবে। NPCI দ্বারা জারি করা একটি বিবৃতি অনুসারে, Yes Bank OCL (Paytm) এর জন্য বিদ্যমান এবং নতুন UPI ব্যবসায়ীদের জন্য অধিগ্রহণ ব্যাঙ্ক হিসাবেও কাজ করবে।

পেটিএম শেয়ারবাজারকে জানিয়েছে- "Paytm বিদ্যমান ব্যবহারকারী এবং বণিকদের UPI লেনদেন এবং স্বয়ংক্রিয় অর্থপ্রদানের আদেশ সম্পর্কিত পরিষেবাগুলি অবিচ্ছিন্নভাবে প্রদান চালিয়ে যেতে সক্ষম করবে৷ NPCI দ্বারা OCL-কে পরামর্শ দেওয়া হয়েছে যে সমস্ত বিদ্যমান হ্যান্ডেল এবং ম্যান্ডেট, যেখানেই প্রয়োজন, দ্রুততম সময়ে নতুন PSP ব্যাঙ্কগুলিতে হস্তান্তর করতে।

NPCI-এর সিদ্ধান্তের পরে, Paytm (OCL)ও এই বিষয়ে তাদের প্রতিক্রিয়া জানিয়েছে। Paytm স্টক এক্সচেঞ্জে পাঠানো একটি ফাইলিংয়ে বলেছে যে ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) আজ মাল্টি-ব্যাঙ্ক মডেলের অধীনে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন প্রদানকারী (TPAP) হিসাবে UPI-তে অংশ নেওয়ার জন্য কোম্পানিকে অনুমোদন করেছে। কোম্পানিটি SEBI রেগুলেশন 2015 এর নিয়ম 30 এর অধীনে BSE এবং NSE কে এই তথ্য দিয়েছে।

চন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) বৃহস্পতিবার One97 Communications Ltd (OCL) কে মাল্টি-ব্যাঙ্ক মডেলের অধীনে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন প্রোভাইডার (TPAP) হিসাবে UPI পরিষেবাগুলিতে অংশ নিতে অনুমোদন করেছে।