লোকসভা ভোটের মুখে শিক্ষামন্ত্রী থেকে মুখ্যমন্ত্রীর দরবারে আংশিক সময়ের শিক্ষকরা


আংশিক সময়ের শিক্ষক



আজ "পার্ট টাইম স্কুল টিচার্স এন্ড এমপ্লয়ীজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, পশ্চিমবঙ্গ" শিক্ষক সংগঠনের পক্ষ থেকে নবান্নে এবং বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসুকে স্মারকলিপি প্রদান করা হয় এবং নবান্নতে মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রী শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্যকে স্মারকলিপি প্রদান করা হয়, একই সাথে অর্থ দপ্তরের প্রধান সচিব ডক্টর মনোজ পন্থকে স্মারকলিপি প্রদান করা হয়।

আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি এবং রাজ্য সম্পাদক সৌমেন মন্ডল ও রাজ্য সহ-সভাপতি প্রলয় কুমার গুড়িয়া, রাজ্য সহ-সম্পাদক সুমিত কুমার আইচ ।

সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হয়- অবিলম্বে কলেজ পার্টটাইম শিক্ষক ও আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের মত এ রাজ্যের সকল বঞ্চিত স্কুল পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের অত্যন্ত দ্রুততার সঙ্গে শিক্ষা দপ্তরের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সুসম্পন্ন করতে হবে এবং সরকারি স্বীকৃতি, মর্যাদা ও স্থায়ীকরণ করতে হবে।

রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি জানান অত্যন্ত বেদনার বিষয় হলো, বহু স্কুল পার্ট টাইম শিক্ষক ও শিক্ষিকা দীর্ঘ ৬ মাস ধরে তাদের সামান্য মাইনে টুকু পাচ্ছেন না অথচ শিক্ষামন্ত্রী এবং মুখ্যমন্ত্রী কিভাবে নীরব থাকতে পারেন?

রাজ্য সভাপতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে আবেদন জানিয়ে বলেন- "আপনি মানবিকভাবে এরাজের বঞ্চিত এই সব স্কুল পার্ট টাইম শিক্ষকদের পাশে দাঁড়ান। এবং তাদের উপযুক্ত মর্যাদা দিন।"

আমাদের Whatsapp Channel এ যুক্ত প্রতিনিয়ত আপডেট পান- যুক্ত হতে ক্লিক করুন-