উড়ন্ত চিতা ! ধোনির ক্যাচ দেখে অবাক ক্রিকেট দুনিয়া

ms dhoni



আইপিএল 2024-এর সপ্তম ম্যাচে মহেন্দ্র সিং ধোনি্র লাফিয়ে ক্যাচ ধরার মুহূর্ত পুরো বিশ্বকে অবাক করেছিল। 42 বছর বয়সে, গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচে তিনি এমন দুর্দান্ত ক্যাচ নেন, যা নিয়ে ভক্তরা প্রচুর প্রতিক্রিয়া জানাচ্ছেন। এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে। ম্যাচ চলাকালীন বিজয় শঙ্করের ক্যাচ নিতে 0.60 সেকেন্ডে লাফ দিয়ে ডাইভিং করে একটি দুর্দান্ত ক্যাচ নেন। ম্যাচে ধারাভাষ্য দিতে থাকা সুরেশ রায়নাও সোশ্যাল মিডিয়ায় মাহির প্রশংসা না করে থাকতে পারেননি।

আসলে, ম্যাচ চলাকালীন এক পর্যায়ে গুজরাট ৩৪ রানে দুই উইকেট হারিয়েছিল। তবে এর পর ক্রিজে ছিলেন সাই সুদর্শন ও বিজয় শঙ্কর। তারা দুজনই তামিলনাড়ুর খেলোয়াড় এবং চেপক তাদের ঘরের মাঠ। এমতাবস্থায় দুজনেই চেন্নাই সুপার কিংসের জন্য হুমকি হয়ে উঠতে পারে। অধিনায়ক রুতুরাজ লাইন আপ থেকে নিয়মিত বোলারদের সরিয়ে ড্যারিল মিচেলের হাতে বল তুলে দেন এবং তিনি তার প্রথম ওভারেই বিজয় শঙ্করকে প্যাভিলিয়নে পাঠান। গুজরাটের ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে মিচেলের বল শঙ্করের ব্যাটের কানা লেগে পিছন দিকে চলে যায়। সেখানে প্রস্তুত ধোনি ডানদিকে ডাইভ করে ক্যাচ নেন।

এই সময়, ধনি লাফ দিয়ে প্রায় 2.3 মিটার দূরে বল ক্যাচ ধরেন। কোনো ভুল না করে বিজয় শঙ্করকে প্যাভিলিয়নে পাঠান তিনি। ক্যাচ নেওয়ার সময় ধোনির পা দুটোই বাতাসে ছিল। ধোনির এই ক্যাচ দেখে খুশিই দেখা গেল তার সেরা বন্ধু সুরেশ রায়নাকে। ইনস্টাগ্রামে ধোনির ভিডিও শেয়ার করেছেন তিনি। রায়না লিখেছেন, 'স্যার মনে রাখবেন, মাহি ভাই সব সময় শক্তিশালী থাকেন এবং সবাইকে অনুপ্রাণিত করেন। বাঘ এখনো বেঁচে আছে।"

গত বছর আইপিএলের পর তার হাঁটুর অস্ত্রোপচার করা হয়েছিল। সম্প্রতি তিনি পুনর্বাসন থেকে ফিরে এসেছেন এবং এর পরেও তিনি কোনও ভয় ছাড়াই দলের হয়ে এমন দুর্দান্ত ক্যাচ নিয়েছেন। 42 বছর বয়সে, ধোনি তারুণ্যের ফিটনেস দেখাচ্ছেন এবং যা CSK-এর জন্য খুবই গুরুত্বপূর্ণ। গুজরাটের বিরুদ্ধে ব্যাট করতে না নামলেও অবশ্যই তার ফিল্ডিং দিয়ে ভক্তদের মন জয় করেছেন। এছাড়া ডিপ মিড উইকেটে ডেভিড মিলারের দুর্দান্ত ক্যাচও নেন অজিঙ্কা রাহানে। তার ভিডিওও ভাইরাল।

ম্যাচের কথা বলতে গেলে, আইপিএল 2024-এর সপ্তম ম্যাচে চেন্নাই সুপার কিংস গুজরাট টাইটানসকে 63 রানে হারিয়েছে। প্রথমে ব্যাট করে চেন্নাই ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২০৬ রান করে। জবাবে গুজরাট দল 20 ওভারে আট উইকেট হারিয়ে মাত্র 143 রান করতে পারে। এই জয়ে রুতুরাজ গায়কওয়াদের নেতৃত্বাধীন চেন্নাই দল চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে। 63 রানের পরাজয় আইপিএলে রানের ব্যবধানে গুজরাটের সবচেয়ে বড় পরাজয়। এর আগে, 10 মাস আগে, তারা ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে 27 রানে পরাজিত হয়েছিল। মুম্বাইয়ের রেকর্ড ভেঙেছে চেন্নাই। সিএসকে-র পরবর্তী ম্যাচ 31 মার্চ বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। একই সময়ে, গুজরাটের পরবর্তী ম্যাচ 31শে মার্চ আহমেদাবাদে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে।