Abhijit Gangopadhyay: বিজেপিতে 'অভিষেক', এজলাস থেকে রাজনীতির আঙিনায় অভিজিৎ গঙ্গোপাধ্যায় 

Abhijit Gangopadhyay


কলকাতা হাইকোর্টের সদ্য পদত্যাগী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay joined BJP) আগেই ঘোষনা দিয়েছিলেন ৭ই মার্চ বিজেপিতে যোগ দিচ্ছেন। আর তাই হল আজ বিজেপির পতাকা হাতে নিয়ে যোগ দিলেন বিজেপিতে। মঙ্গলবার ইস্তফা দেওয়ার পরে সাংবাদিক বৈঠকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) জানান যে তিনি বিজেপিতে যোগ দিতে চলেছেন। সেইমতোই এদিনের যোগদান কর্মসূচি।



আজ অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Abhijit Gangopadhyay) বাড়ি থেকে নিয়ে আসতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) বাড়িতে পৌঁছান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল এবং বিজেপি নেতা সজল ঘোষ। সল্টলেকে বিজেপির রাজ্য সদর দফতরে শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারের হাতে থেকে পুষ্পস্তবক, উত্তরীয় ও পতাকা নিয়ে বিজেপিতে যোগ দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। বিজেপিতে প্রাক্তন বিচারপতির যোগ দান নিয়ে কার্যত উৎসবের চেহারা নেয় রাজ্য বিজেপির সদর দফতর।



এদিনের এই যোগদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী থেকে সুকান্ত মজুমদার সহ একঝাঁক বিজেপি নেতৃত্ব। অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) পার্টি অফিস পৌঁছাতেই বেজে ওঠে শঙ্খধ্বনি, হয় পুষ্পবৃষ্টি। উপস্থিত ছিলেন লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, কৌস্তুভ বাগচি, সজল ঘোষ। উপস্থিত ছিলেন আরও অনেকে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) বিজেপিতে যোগদান বড় প্রভাব ফেলবে বঙ্গ রাজনীতিতে এমনটাই মনে করছে অনেকেই।



এদিন বিজেপিতে যোগ দিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) বলেন, 'দল যেভাবে আমাকে ব্যবহার করবে আমি সেভাবে কাজ করব।' বিজেপিতে যোগ দিয়েই তৃণমূলকে রাজ্য থেকে সড়িয়ে দেওয়ার বার্তা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। তিনি বলেন, 'এখন এই রাজ্য থেকে তৃণমূলের মতো দুর্নীতিপরায়ণ দলকে সরানো দরকার। রাজ্যের জন্য বিজেপির ক্ষমতায় আসা প্রয়োজন। আমার খারাপ লাগে যখন দেখি সব বিষয়ে রাজ্য ক্রমশ পিছিয়ে যাচ্ছে।'



বিচারপতি হিসেবে মেয়াদ শেষ হওয়ার আগেই গত শনিবার বিচারপতি থেকে ইস্তফা দেওয়ার ঘোষনা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। রাজ্য জুড়ে পড়ে যায় শোরগোল। কথা মতো সোমবার শেষবার বিচারপতির আসনে বসেন তিনি। এরপর মঙ্গলবার নিজের পদত্যাগ পত্র রাষ্ট্রপতি ও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে পাঠান অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। সেদিন দুপুরে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন রোগ দিচ্ছেন বিজেপিতে। আজ বিজেপির পতাকা হাতে তুলে নিয়ে রাজনৈতিক আঙিনায় পা দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।