পুলিশ হতে চান সানি লিওন! প্রকাশ্যে ছবিসহ পরীক্ষার অ্যাডমিট কার্ড 

Sunny leone



পুলিশ নিয়োগের পরীক্ষায় পরীক্ষার্থী সানা লিওন। ভাইরাল নেট দুনিয়ায়। পুলিশে যোগ দেওয়ার ইচ্ছায় উত্তরপ্রদেশ পুলিশে আবেদন জমা করেছেন সানি লিওন, বেড়িয়েছে ছবি ও নামসহ পরীক্ষা সেন্টারে প্রবেশপত্র অর্থাৎ অ্যাডমিট কার্ড। যা ঘিরে এখন সোশ্যাল মিডিয়ায় চলছে বিস্তর আলোচনা। আদৌকি ঘটনা সত্য!



১৭ ফেব্রুয়ারি ছিল উত্তরপ্রদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষা সেই পরীক্ষায় বসার অ্যাডমিট কার্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তাঁতে দেখা যাচ্ছে কনৌজের তিরওয়ার শ্রীমতী সোনশ্রী মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে পরীক্ষা দিতে যাওয়ার কথা ছিল সানির। অ্যাডমিট কার্ডে জ্বলজ্বল করছে তাঁর ছবিও।



উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন বোর্ড (UPPRPB) ওয়েবসাইটে লিওনের ছবি এবং রেজিস্ট্রেশন নম্বর "12258574" সহ নিবন্ধন করা হয়েছিল। কে এই নিবন্ধন করেছে তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। পুলিশের প্রাথমিক ধারণা, কেউ ভুয়ো নাম, ঠিকানা, ছবি দিয়ে পুলিশের চাকরির পরীক্ষায় আবেদন করেছিলেন। পুরো বিষয়টিই ‘ইচ্ছাকৃত’ কেউ ঘটিয়েছে বলে মনে করছে পুলিশ।



অ্যাডমিট কার্ডটি পুরোপুরি ভুয়ো বলেই জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট এন্ড প্রোমোশন বোর্ড। এক সর্বভারতীয় নিউজ এজেন্সি থেকে জানা গেছে, ইউপিপিআরবি কর্মকর্তাদের মতে, পরীক্ষার জন্য আবেদনের সময়, একজন প্রার্থীর দ্বারা ভুল ছবি আপলোড করা হয়েছিল এবং অভিযোগ পাওয়ার পর, নিয়োগ বোর্ড অবিলম্বে ফাঁকা ফটো বিভাগগুলি আপলোড করে এই কার্ডগুলি সংশোধন করে।



এই প্রথম নয় এর আগেও এরকম ঘটনা ঘটেছিল। ২০২২ সালে কর্নাটকের প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় এক মহিলা সানির নাম এবং ছবি ব্যবহার করে আবেদন করেছিলেন। পুলিশ মহিলাকে খুঁজে বের তদন্তে জানতে পারে ওই মহিলার এক পরিচিত ইচ্ছাকৃত সেই ঘটনা ঘটিয়েছিল।