ভিসা ছাড়াই ভারতীয়রা যেতে পারবে ইরান!

ভিসা ছাড়াই ভারতীয়রা যেতে পারবে ইরান!

Iran



ইরান মঙ্গলবার সর্বোচ্চ 15 দিনের জন্য পর্যটনের জন্য আকাশপথে দেশে প্রবেশকারী ভারতীয়দের জন্য ভিসা-মওকুফের ঘোষণা করেছে। ইরানি দূতাবাস জানিয়েছে, চারটি শর্ত সাপেক্ষে 4 ফেব্রুয়ারি থেকে ভারতীয় নাগরিকদের জন্য ভিসা-মুক্ত এন্ট্রি চালু করা হয়েছে।



ডিসেম্বরে, ইরান ভারত এবং সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ইন্দোনেশিয়া, জাপান, সিঙ্গাপুর এবং মালয়েশিয়া সহ অন্যান্য 32টি দেশের জন্য একটি নতুন ভিসা-মুক্ত প্রোগ্রাম অনুমোদন করেছে।



ইরানি রিডআউট বলেছে যে সাধারণ পাসপোর্টধারী ব্যক্তিদের প্রতি ছয় মাসে একবার ভিসা ছাড়াই দেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে, সর্বোচ্চ 15 দিন জন্য।



"এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে 15-দিনের মেয়াদ বাড়ানো যাবে না," এটি বলেছে।



"ভিসা বিলুপ্তি শুধুমাত্র পর্যটন উদ্দেশ্যে ইসলামিক প্রজাতন্ত্র ইরানের ভূখণ্ডে প্রবেশকারী ব্যক্তিদের জন্য প্রযোজ্য," বলে জানা গেছে।



এটি বলেছে যে ভারতীয়রা দীর্ঘ সময়ের জন্য থাকতে চায় বা ছয় মাসের মধ্যে একাধিক এন্ট্রি করতে চায় বা অন্য ধরণের ভিসার প্রয়োজন হয় তাদের অবশ্যই ভারতে ইরানি মিশন থেকে প্রয়োজনীয় ভিসা নিতে হবে। "এই অনুমোদনে বর্ণিত ভিসা বিলুপ্তি বিশেষভাবে ভারতীয় নাগরিকদের জন্য প্রযোজ্য যারা শুধু বিমান সীমান্ত দিয়ে দেশে প্রবেশ করে," এটি বলে।



গত মাসে, পররাষ্ট্র মন্ত্রী এস জয়শঙ্কর ইরান সফর করেছিলেন যেখানে তিনি তার ইরানি প্রতিপক্ষ হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সাথে দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক বিষয়ে বিস্তৃত আলোচনা করেছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ