ছাত্রীদের আত্মরক্ষার প্রশিক্ষনের উদ্যোগ শ্রীপৎ সিং মহাবিদ্যালয়ের, চালু হল সার্টিফিকেট কোর্স 


Self defence training




মুর্শিদাবাদের জিয়াগঞ্জ শ্রীপৎ সিং কলেজের ছাত্রাবাসের মাঠে ছাত্রীদের আত্মরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হল মঙ্গলবার। প্রতিদিন দুই ঘন্টা করে আগামী ১৫ দিন কলেজ মাঠে চলবে এই প্রশিক্ষণ শিবির। কলেজে পাঠরত ছাত্রীদের ক্যারাটের মাধ্যমে এই আত্মরক্ষার প্রশিক্ষণ দেওয়া হবে। মহিলা সুরক্ষায় সরকারের উদ্যোগে আত্মরক্ষা বিষয়ক একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। মুর্শিদাবাদ জেলার একাধিক স্কুলে কর্মসূচি গুলি আয়োজিত হলেও জেলায় প্রথমবার কোনো মহাবিদ্যালয়ে এই কর্মসূচি বলে জানা গেছে।

[ads id="ads1"]

Self defence training



এবিষয়ে কলেজের আই. কিউ. এ. সি. কো-অর্ডিনেটর ড. সাগর সিমলান্দি জানান, জিয়াগঞ্জ শ্রীপৎ সিং মহাবিদ্যালয় ছাত্রীদের আত্মরক্ষা সচেতন করতে প্রথম এই উদ্যোগ নিয়েছে। অন্যান্যরাও আমাদের দেখে উদ্বুদ্ধ হোক। মহাবিদ্যালয়ে এই প্রশিক্ষণ শিবির আগামী ১৫ দিন চলবে। সার্টিফিকেট কোর্স হিসেবে মহাবিদ্যালয়ের ছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

Self defence training




কলেজের এই উদ্যোগে খুশি ছাত্রীরা। এক ছাত্রীর কথায়, প্রথমে বিষয়টি ভালো না লাগলেও শিবিরে এসে ভালো লাগছে। নারীদের তো রাস্তায় পদে পদে বিপদ সেদিক থেকে নিজেদের রক্ষা করতে শিখছি এবং ভালোও লাগছে। স্যারেরা ভালো করে শিখতে সাহায্য করছেন ফলে আগ্রহ বেড়েছে। আগামীকাল থেকে আরও ভালো প্রাকটিস করতে পারবে বলে আশাবাদী ছাত্রীরা।

[ads id="ads2"]

Self defence training



কলেজের অধ্যক্ষ (প্রিন্সিপাল) ড. কমল কৃষ্ণ সরকার জানান, আগামী ১৫ দিন চলবে প্রশিক্ষণ শিবির। আজ ৭০ জন এসেছে‌। আগামীকাল থেকে আরও অনেকেই আসবে। আমরাই প্রথম মহাবিদ্যালয় জেলায় ছাত্রীদের আত্মরক্ষায় প্রশিক্ষণ শিবির চালু করেছি।