বৌভাত শেষে ফুলশয্যায় পৌঁছানোর আগেই বিচ্ছেদের জন্য আদালতের দ্বারস্থ স্বামী স্ত্রী


marriage



তুফানগঞ্জ,৩ রা ফেব্রুয়ারী: বিয়ের বৌভাত শেষে ফুলশয্যায় পৌঁছানোর আগেই বিচ্ছেদের জন্য আদালতের দ্বারস্থ স্বামী স্ত্রী । যদিও নব স্ত্রীর দাবী তাদের এক প্রকার জোর করে আদালতে নিয়ে এসেছে বর পক্ষ। ঘটনাকে কেন্দ্র করে হুলুস্থুল কান্ড তুফানগঞ্জ আদালত চত্বরে।

নব বধূর গায়ে এখনো রয়েছে বিয়ের সাজ। শরীরে লাল বেনারসি শাড়ি , হাতে গলায় সোনার গহনা পড়া অবস্থায় নব বধূ এবং বিয়ের পোশাক পরা অবস্থায় জামাই বাবাজিও হাজির। কিন্তু কেনো এমন ঘটনা? কেনো বৌভাতের পরের দিনেই ফুলশয্যায় না গিয়ে বিচ্ছেদের জন্য আদালতের দ্বারস্থ?

জানাযায় তুফানগঞ্জ ২ নম্বর ব্লকের মহিষকুচি ১ GP র পলিকা এলাকার যুবক অনুপ দেবনাথের সাথে আলিপুর দুয়ার এলাকার এক যুবতীর সাথে সম্বন্ধ করে ৪ মাস হলো বিয়ে ঠিক হয়। বাংলার ১৬ ই মাঘ বুধবার সামাজিক মতে বিয়ে হয় দুজনের। গতকাল অর্থাৎ শুক্রবার ১৮ ই মাঘ রাতে বৌভাত ছিলো। বর পক্ষের অভিযোগ বিয়ে ঠিক হবার পর ছেলে দুই দিন মোবাইল ফোন করে কথা বলেছে মেয়ের সাথে।অমনিই মেয়ে নম্বর ব্লক করে রেখেছে। এছাড়াও বিয়ের রাতে মেয়ের কিছু অস্বাভাবিকতা লক্ষ করেন তারা। বিয়ে পর্ব সেরে পলীকা এলাকায় নিয়ে আসেন তারা। সেখানে নতুন বরকে বলে তার সাথে সংসার করা সম্ভব নয় এবং যদি জোরজবরদস্থি কিছু করার চেস্টা করে তাহলে সে আত্মহত্যা করবে বলেও হুশিয়ারি দেয় নববধূ।

ইতিমধ্যে শুক্রবার বউভাতের অনুষ্ঠানে মেয়ের বাড়ির লোকজন আসলে তাদের সামনে বলে দেয় যে তার পক্ষে সেখানে থাকা সম্ভব নয়। এর পরেই স্থানীয় পঞ্চায়েত প্রধান সহ লোকাল থানায় বিষয়টি জানানো হয় এবং বিষয়টি নিয়ে পঞ্চায়েত প্রধান সহ পুলিশ তাকে বিষয় টি বোঝানোর চেষ্টা করেন। সেখানে সকলের সামনে বলে সংসার করবেন না। এর পর ভবিষ্যতের কথা চিন্তা করেই বিবাহ বিচ্ছেদের জন্য আদালতের দ্বারস্থ হন।

যদিও নব বধূর মা জানান তার মেয়ের সাথে কি হয়েছে না হয়েছে তা জানিনা। বৌ ভাতের অনুষ্ঠানে যারা যারা এসেছেন তাদের প্রত্যেককে আটক করে রাখা হয়। তিনি মেয়েকে জিজ্ঞাসা করলে সংসার করার কথা জানান তার মেয়ে । এর পর ঘড় থেকে বের করে দেয় নব বধূকে বলে নব বধূর মায়ের অভিযোগ ।