অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Ram Mandir


দীর্ঘ প্রতীক্ষার অবসান। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বেলা ১২টা বেজে ২৯ মিনিট ৮ সেকেন্ড থেকে ১২টা বেজে ৩০ মিনিট ৩২ সেকেন্ড পর্যন্ত মাহেন্দ্রক্ষণে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত।



১১ দিন পর আজ উপবাস ভাঙলেন প্রধানমন্ত্রী। ১১দিন আগে এক অডিও বার্তায় প্রধানমন্ত্রী জানিয়েছেন সেদিন থেকে উপবাস করবেন তিনি। শুধু ডাবের জল পান করে কাটিয়েছেন বলে খবর সূত্রের। এই কয়েকদিন তিনি দেশের বিভিন্ন মন্দিরে পরিভ্রমণ করেন। সোমবার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান শেষে উপবাস ভঙ্গ করেন তিনি। 



আজ ২২ জানুয়ারি, অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন ও রামলালার প্রাণ প্রতিষ্ঠা নিয়ে গোটা দেশ উন্মাদনায় ভাসছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুজো, স্তোত্রপাঠ, অঞ্জলি ও আরতির মধ্যে দিয়ে রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেন। রামলালার মূর্তি উন্মোচন করেন। মাথায় হীরের মুকুট, কপালে টিকা, গলায় হার, কানপাশায় সুসজ্জিত হয়ে, ফুলের মালায় ঢেকে প্রথমবারের মতো দেশবাসীর সামনে হাজির হন রামলালা। রামমন্দিরের গর্ভগৃহে রামলালার পুজো করেন প্রধানমন্ত্রী মোদী। রামলালার চরণে পদ্ম নিবেদন করেন। করজোড়ে প্রণাম করে যোগী আদিত্যনাথও। রামলালার আরতি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাণপ্রতিষ্ঠা শেষে রামলালাকে ষাষ্ঠাঙ্গে প্রণামও করেন মোদী। আগামীকাল থেকে সাধারণের জন্য খুলবে রামমন্দির।