স্বামী ফেরার আনন্দে পছন্দের পদ রান্না করে প্রস্তুতি কোচবিহারের মানিকের স্ত্রী

Maniks wife


কোচবিহার :-

মুসরির ডাল ,আলু ভাজা, ছোট মাছ সহ স্বামীর একাধিক পছন্দের খাবার তৈরি করেছেন উত্তর কাশিতে আটকে থাকা কোচবিহার বলরামপুরের বাসিন্দা মানিক তালুকদারের স্ত্রীর সোমা তালুকদার । তার কারণ ১৭ দিনের যুদ্ধ জয়ী করে আজ প্রায় সাত মাস পর বাড়ি ফিরছে মানিক তালুকদার । একদিকে সকাল থেকে বাড়িতে আসছে আত্মীয়-স্বজনরা শুধুমাত্র মানিকের সঙ্গে দেখা করতে । অন্যদিকে স্ত্রী সকাল থেকেই তার পছন্দের খাবার তৈরি করা থেকে শুরু করে কখন বাড়ি আসবে সেদিকেই তাকিয়ে রয়েছে । মানিক তালুকদারের বাড়িতে আজ এক অনুষ্ঠান উৎসবের চেহারা রয়েছে ।



উল্লেখ্য গত দীপাবলীর দিন উত্তরাখণ্ডের উত্তরকাশীতে ট্যানালে আটকে পড়েছিল ৪১ জন শ্রমিক । ১৭ দিনের মাথায় তাদের সেখান থেকে উদ্ধার করা হয় । আর এই ১৭ দিন চিন্তায় ঘুম হয়নি 41 জন শ্রমিকের সাথে কোচবিহার বলরামপুরের বাসিন্দা মানিক তালুকদারের পরিবারের । তবে যেদিন উদ্ধার করা হয় সেদিন উৎসবের মেজাজ ছিল পরিবার । আজ বাড়ি ফিরছে মানিক তালুকদার । তাই তার পছন্দের খাবার তৈরি করা হচ্ছে । 



অন্যদিকে আত্মীয়-স্বজনরাও বাড়িতে এসেছে । বাড়িতে এক অনুষ্ঠানের পরিবেশ । তবে মানিক তালুকদারের স্ত্রী জানান তার পছন্দের খাবার তৈরি করা হয়েছে । তবে আর তাকে বাইরে যেতে দেবেন কিনা সে বিষয়ে তিনি তার সঙ্গে কথা বলবেন । তবে এখানে কাজ হলে নিশ্চয়ই তাকে আর বাইরে যেতে হবে না বলেও তিনি জান ।