NASA: মহাকাশে 'শয়তানের চোখ' খুঁজে পেলো নাসা, জানা যাবে অনেক রহস্য !

evil eye



NASA: আমেরিকান স্পেস এজেন্সি যখনই কিছু করে তখনই সারা বিশ্বে তা নিয়ে আলোচনা শুরু হয়। সম্প্রতি তার তোলা একটি ছবি বিশ্বজুড়ে আলোচিত হচ্ছে। এই ছবিটি কী এবং কেন এটিকে অশুভ নজর বলা হচ্ছে তা বোঝা দরকার। আসলে, এই ছবিটি নাসার একটি পুরানো ছবি, যা সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে। লোকেরা এই সম্পর্কে অনেক মন্তব্য করছে, আসলে 2008 সালে হাবল স্পেস টেলিস্কোপ দিয়ে ছবিটি তোলা হলেও নাসা এটি এখন শেয়ার করেছে।

নাসা ইনস্টাগ্রামে এটি শেয়ার করেছে। এটি সেই ছবি যা গ্যালাক্সিতে ডেভিলস আই বা ব্ল্যাক আই নামে পরিচিত। NASA এর মতে, মহাকাশ থেকে আসা এই ছবিটি সুইপিং বন্ড এবং ধুলোর মিলন দেখায়। যেখানে এই ছবিটি তোলা হয়েছে সেটি পৃথিবী থেকে ১৭ মিলিয়ন আলোকবর্ষ দূরে। ছবিতে কিছু চকচকে জিনিস দেখা যাচ্ছে। উজ্জ্বল হলুদ কমলা এবং বাদামী রঙের মিশ্রণ দেখা যাচ্ছে। যেটিতে কিছু নীল বেগুনি বিন্দুও দেখা যাচ্ছে।

তবে এর বাইরে নাসা গ্যালাক্সির অনেক ছবিও শেয়ার করেছে। আর বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে এগুলো গভীরভাবে অধ্যয়ন করলে অনেক রহস্য উদঘাটিত হবে এবং গ্যালাক্সি সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে। বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ইভিল আই এমন এক ধরণের যন্ত্র যা মানুষ অশুভ নজর থেকে রক্ষা করতে ব্যবহার করে। গত কয়েক বছরে এর ব্যবহারের প্রবণতা বেড়েছে।

যাইহোক, ইভিল আই 1500 খ্রিস্টপূর্বাব্দে ভূমধ্যসাগরের একটি অঞ্চলে উদ্ভূত হয়েছিল যেখানে কাঁচের ব্যবসা করা হতো। এখন দেখার বিষয় এই ছবিটি কীভাবে এবং কী পদ্ধতিতে অধ্যয়ন করা হয়। এই ছবি থেকে কি বড় কোন ঘটনা প্রমাণিত হবে নাকি রহস্যই থেকে যাবে? এখন এটাই দেখার ।