KKR: শাকিব-লিটন সহ একডজন খেলোয়াড় ছাড়লো KKR, রইলো কারা?

KKR


রবিবারই ছিল শেষদিন। আইপিএলের দলগুলি কোন কোন খেলোয়াড়দের ছাড়বে আর কাদের ধরে রাখবে তার চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর শেষ দিন ছিল রবিবার। সেই মতোই এদিন কলকাতা নাইট রাইডার্সের তরফে জানিয়ে দেওয়া হল সেই তালিকা।



জানা যাচ্ছে, ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে নাইট ব্রিগেড। কেকেআর শিবিরের সবচেয়ে বড় নাম ছেড়ে দেওয়া প্লেয়ারদের তালিকায় শাকিব ও লিটনও। শাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড উইজি, আর্য দেশাই, নারায়ণ জগদীশান, কুলওন্ত খেজরিওয়ালিয়া, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, জনসন চার্লসকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।



এদিকে দলে থেকে গেলেন, নীতিশ রানা, শ্রেয়স আইয়ার, রিঙ্কু সিংহ, রহমনউল্লাহ গুরবাজ, সুনীল নারাইন, জেসন রয়, সুয়াশ শর্মা, অনুকূল রয়, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, হর্ষিত রানা, বৈভব আরোরা, বরুণ চক্রবর্তী। সামনেই নিলাম দেখা যাক আর কাকে কাকে নেয় নাইট শিবির।



এদিকে আবার দলের মেন্টর হিসেবে ফিরে এসেছেন কলকাতা নাইটের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। তার অধিনায়কত্বে দু-দুবার খেতাব জিতেছে কেকেআর। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত নাইটদের জার্সি গায়ে আইপিএলের মঞ্চ মাতিয়েছেন গৌতম গম্ভীর। তাঁর অধীনে কেকেআর ২০১২ ও ২০১৪ সালে দুই দুইবার আইপিএল খেতাব জেতে। ক্রিকেটার থাকাকালিন গম্ভীর বারবার বলতেন যে বোলাররা ম্যাচ জেতান মূলত। তাই এবার মেন্টর হিসেবে নিলামের টেবিলে কোন কোন বোলারদের দলে নেয় তা দেখার।