Shubman Gill: বড় রানের খোঁজে তরুণ ওপেনার শুভমান গিল

Shubman Gill


বড় রানের খোঁজে তরুণ ওপেনার শুভমান গিল । নিজের প্রথম বিশ্বকাপেই এক অনন্য রেকর্ড গড়ে ফেলেছেন। তবে এখনও পর্যন্ত ব্যাটে বড় রানের দেখা নেই। আর তাই সেই খোঁজে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে ভেজা টেনিস বলে অনুশীলন সেরে নিলেন তিনি।

ডেঙ্গির জন্য চলতি বিশ্বকাপ যুদ্ধের প্রথম ম্যাচে তিনি খেলতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে কামব্যাক করেছিলেন। এর পর বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরুটা ভালোভাবেই করেছিলেন। তবে কাঙ্খিত বড় রান আসেনি তাঁর ব্যাট থেকে।

তিন ম্যাচে তাঁর রান যথাক্রমে ১৬, ৫৩, ২৬। আর তাই এবার চাপে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেকে মেলে ধরার জন্য শুক্রবার লখনউয়ের একানা স্টেডিয়ামে বিশেষ ভাবে অনুশীলন সারলেন।

জস বাটলার-বেন স্টোকসদের বিরুদ্ধে ব্যাট করতে নামার আগে পর্যন্ত ৩৮টি একদিনের ম্যাচে ২০১২ রান করেছেন শুভমান। গড় ৬২.৮৭ গড়। স্ট্রাইক রেট ১০২.৬০। সঙ্গে রয়েছে ৬টি শতরান ও ১০টি অর্ধ শতরান। সর্বোচ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০৮ রান। এদিকে চলতি বছর ৫০ ওভারের ফরম্যাটে তাঁর পারফরম্যান্স আরও দেখার মতো। ২৩টি ম্যাচে তাঁর রান ১৩২৫ রান। গড় ৬৬.২৫। স্ট্রাইক রেট ১০৪.৪৯। সঙ্গে রয়েছে ৫টি শতরান ও ৬টি অর্ধ শতরান। সর্বোচ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০৮ রান।

গত তিন ম্যাচে শতরানের মুখ না দেখলেও, বাইশ গজে তাঁকে সাবলীল দেখাচ্ছিল। এবার বড় রানের লক্ষ্যে অবিচল শুভমন। শুভমনের ব্যাট থেকে সেঞ্চুরি দেখার আশায় তাঁর ফ্যানেরাও।