World Cup 2023 Semifinal: বিশ্বকাপ ২০২৩ সেমিফাইনালে খেলবে কোন কোন দল ?

World Cup 2023 Semifinal



World Cup 2023 Semifinal: বিশ্বকাপ 2023 ধীরে ধীরে আকর্ষণীয় হয়ে উঠছে। এখন পর্যন্ত শুধুমাত্র স্বাগতিক ভারত এবং গত মৌসুমের রানার্সআপ নিউজিল্যান্ড টুর্নামেন্টে অপরাজিত থেকেছে। দুই দলই ৪-৪টি ম্যাচ খেলেছে, যার সবকটিতেই জয় পেয়েছে দলগুলো। উভয় দলের চলমান জয়ের ধারার কারণে এটি স্পষ্ট হয়ে উঠছে যে উভয়েরই সেমিফাইনালে পৌঁছানো প্রায় নিশ্চিত। একইসঙ্গে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তানের মতো দলের অবস্থা খুবই খারাপ।

বর্তমানে, নিউজিল্যান্ড +1.923 নেট রান রেট নিয়ে শীর্ষে রয়েছে। টিম ইন্ডিয়া 8 পয়েন্ট এবং +1.659 নেট রান রেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। টেবিলের শীর্ষ-৪ দলের মধ্যে সেমিফাইনাল খেলা হবে। যে কোনো দলকে সেমিফাইনাল খেলতে হলে লিগের ৯টি ম্যাচের মধ্যে ৭টিতে জিততে হবে। এমন পরিস্থিতিতে ভারত ও নিউজিল্যান্ডকে পরের ৫-৫ ম্যাচে জিততে হবে ৩-৩ ম্যাচ।

যেখানে পাকিস্তান, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া পয়েন্ট টেবিলে যথাক্রমে চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত পাকিস্তান ৩টি ম্যাচের মধ্যে ২টিতে জিতেছে এবং ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ৩টি ম্যাচের মধ্যে ১-১ জিতেছে। তিন দলেরই নেট রান রেট নেতিবাচক। যেখানে দক্ষিণ আফ্রিকান দল ৩টি ম্যাচের মধ্যে ২টি জিতে তৃতীয় অবস্থানে রয়েছে এবং দলের রান রেটও ইতিবাচক।

ভারত এবং নিউজিল্যান্ডের দল, যারা এখনও অবধি অপরাজেয়, তারা 22 অক্টোবর রবিবার ধর্মশালায় একে অপরের মুখোমুখি হবে। দুজনের মধ্যে এই ম্যাচে একটি দলের জয়ের ধারা ভেঙে যাবে। রোববার কোন দল জিতবে সেটাই দেখার বিষয়।

এখন পর্যন্ত চার ম্যাচে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়েছে ভারতীয় দল। একই সঙ্গে চার ম্যাচে ইংল্যান্ড, নেদারল্যান্ডস, বাংলাদেশ ও আফগানিস্তানকে হারিয়েছে নিউজিল্যান্ড।