বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে জয়ের হ্যাট্রিক, লিগ টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড 

Ind vs NZ


২৪৫ রান চেজ করতে নেমে বাংলাদেশকে ৮ উইকেটে উড়িয়ে দিল নিউজিল্যান্ড। প্রথম ব্যাট করতে নেমে মাত্র ৫৬ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমতো বেকায়দায় পড়ে যায় বাংলাদেশ। শাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জুটিতে প্রাণ পায় বাংলাদেশ। হাফসেঞ্চুরি করেন মুশফিকুর। ৯৬ রানের জুটি গড়ে তারা। শেষদিকে মাহমুদুল্লা ভালো খেলেন তাঁকে সঙ্গ দেন তাসকিন।



শুরুটা ভালো করতে না পারলেও ডেভন কনওয়েকে নিয়ে লড়াই শুরু করে দেন কেন উইলিয়ামসন। ৪৫ রান করে ফেলেন কনওয়ে। অধিনায়ককে সঙ্গে নিয়ে ড্যারিল মিচেল আগ্রাসী মেজাজে খেলতে থাকেন। দুজন তৃতীয় উইকেটে যোগ করেন ১০৮। কামব্যাক ম্যাচে আহত অবসৃত হয়ে ১০৭ বলে ৭৮ রানে মাঠ ছাড়েন কিউই অধিনায়ক। ৮টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। অন্যদিকে ড্যারিল মিচেল ৬টি চার ও ৪টি ছক্কারং বিনিময়ে ৬৭ বলে ৮৯ রানে অপরাজিত থেকে দলকে জয়ের হ্যাটট্রিক এনে দিয়ে মাঠ ছাড়েন তিনি।




বিশ্বকাপে জয় দিয়ে অভিযান শুরু করেছিল বাংলাদেশ। তারপর টানা দুটি ম্যাচ হারলেন শাকিব আল হাসানেরা। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে কাপ যুদ্ধের অভিযান শুরু করেছিল কিউইরা। দ্বিতীয় ম্যাচে গতবারের রানার্সদের নেদারল্যান্ডস কাছে হারলেও বাংলাদেশকে হারালো নিউজিল্যান্ড। এই ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে এখন নিউজিল্যান্ড।



টানা সাত মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে ছিলেন কেন। এদিন কামব্যাক হল তার। দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয় এনে দেন তিনি। প্লেয়ার অফ দ্য ম্যাচ হন লকি ফার্গুসন।