মুখ্যমন্ত্রীর ছবি সরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি লাগান- সুকান্ত মজুমদার 

সুকান্ত মজুমদার



শুক্রবার আসানসোল পৌরনিগম অঞ্চল জুড়ে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি, পানীয় জলের সঙ্কট ও রাস্তাঘাটের বেহাল দশার কারণে, ভারতীয় জনতা যুবমোর্চা আসানসোল জেলা সংগঠনের পক্ষ থেকে, বিজেপির রাজ‍্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিতিতে আসানসোল পুরনিগমে মহানাগরিকের কাছে এক স্মারকলিপি প্রদান কর্মসূচির ডাক দেওয়া হয়। 

আসানসোলের গির্জা মোড় থেকে এদিন বিজেপির কর্মসূচি শুরু হয় দুপুর দেড়টা নাগাদ। বিজেপির কর্মী সমর্থকেরা, যেখানে ডেঙ্গুর প্রকোপে মৃত‍্যুর প্রতিবাদে প্রতিকী শবদেহ নিয়ে আসানসোল পুরনিগম পর্যন্ত মিছিল করে। এদিন আসানসোল পুরনিগমের সামনে এসেও তারা বিক্ষোভ দেখান। 

আসানসোল পৌরনিগম ঘেরাও অভিযান কর্মসূচিতে এসে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, আসানসোল পৌরনিগমে গত আড়াই বছরে উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটাকাও দেয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উন্নয়নের জন্য টাকা দিয়েছেন। তাই আসানসোল পৌরনিগম থেকে মুখ্যমন্ত্রীর ছবি সরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি লাগান।



এদিন অবস্থান বিক্ষোভ মঞ্চে দাড়িয়ে সুকান্ত মজুমদার বলেন, অনেক প্রকার দুর্নীতি হয়েছে আসানসোল পুরনিগমে। এর পাশাপাশি আর্থিক দুর্নীতি নিয়ে আসানসোল পৌরনিগমে ইডি ও সিবিআই তদন্তের হুসিয়ারিও দিলেন সুকান্ত মজুমদার।




যার মধ‍্যে অন‍্যতম অম্রুত প্রকল্প। যেখানে কেন্দ্রের সরকার এখনো পর্যন্ত ৫০০ কোটি টাকা পাঠালেও রাজ‍্য সরকার আসানসোল পুরনিগমকে একটাকাও দেয়নি।এই তথ‍্য সরবরাহ করেছেন আসানসোলর প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। আসানসোলের উন্নয়ণের জন‍্যে জিতেন্দ্র তিওয়ারি বারবার চেয়েছেন মেয়র ও মন্ত্রী তার সাথে বসে ভাবনার আদান প্রদানের মাধ‍্যমে সমস‍্যার সমাধান করুক।কিন্তু তারপরেও সমস‍্যার সমাধান নেই। আসলে তারা বসবেন জেলের ভিতরে।যেদিন মুখ‍্যমন্ত্রী অভিষেককে মুখ‍্যমন্ত্রী পদে বসাবেন তার পরদিনই কয়লা পাচার ও গোরু পাচার কাণ্ডে এরা গ্রেফতার হবেন বলে বলেন।তাছাড়া তিনি রানীগঞ্জের ধসের ঘটনা নিয়ে বক্তব্য রাখেন। এই সমস্ত দাবি আগামী দিনে পুরণ না হলে আসানসোল পৌরনিগমে তালা ঝুলিয়ে দেওয়ার হুসিয়ারি দিয়েছেন সুকান্ত মজুমদার।




তবে এই বিষয়ে মেয়র বিধান উপাধ্যায় বলেন, তারা যে সব দাবি জানিয়েছেন তা নিয়ে আগে থেকেই পৌর নিগম উদ্যোগ নিয়ে কাজ শুরু হয়েছে। আর আমাদের দলের নিয়ে না ভেবে নিজেদের সংগঠন নিয়ে ভাবা দরকার তাদের।কারণ ওদের মধ্যেই মনোমালিন্য রয়েছে।




পাশাপাশি এদিন উপস্থিত ছিলেন আসানসোল দক্ষিণের বিধায়ীকা অগ্নিমিত্রা পল, কুলটি বিধায়ক অজয় পোদ্দার,বিজেপি বিধায়ক লক্ষণ ঘরুই, পৌর নিগমের বিরোধী দলনেত্রী চৈতালি তেওয়ারী,বিজেপি নেতা তথা প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি,বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখার্জী, জেলা বিজেপির সভাপতি বাপ্পা চ্যাটার্জী সহ অন্যান্যরা।