IND vs PAK World Cup: দুর্দান্ত জয় ভারতের, রেকর্ড গড়লেন রোহিত শর্মা

IND vs PAK World Cup



২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে ভারতের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হয় পাকিস্তানের সঙ্গে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন । প্রথম থেকেই ভারতীয় ক্রিকেট টিমের কাছে চাপে পরে পাকিস্তান। ১৯১ রানে গুটিয়ে যায় পাকিস্তান। এর জবাবে ভারত মাত্র ৩ উইকেটে জয় লাভ করে বিশ্বকাপে জয়ের ধারা বজায় রাখে।

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ৪২.৫ ওভারে ১৯১ রানে গুটিয়ে যায় পাকিস্তান দল। জয়ের জন্য ১৯২ রানের টার্গেট পায় ভারত।

ভারতের তৃতীয় উইকেটে আউট হন রোহিত শর্মা। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করতে পারলেননা রোহিত। ৮৬ রান করে আউট হন তিনি। শাহীন আফ্রিদির বলে ক্যাচ নেন ইফতেখার আহমেদ। রোহিত তার ইনিংসে ছয়টি চার ও ছয়টি ছক্কা মারেন।

তবে আউট হলেও রোহিত শর্মা ওয়ানডেতে তার ৩০০ ছক্কা পূর্ণ করেছেন। বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৩০০ ছক্কা হাঁকান তিনি। প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদির 351 ছক্কা এবং ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ওপেনার ক্রিস গেইলের 331 ছক্কা রয়েছে। আর তারপরই রোহিত।



ভারত ও পাকিস্তানের মধ্যে 2023 সালের ক্রিকেট বিশ্বকাপের 12। ওডিআই ক্রিকেটে প্রথম ভারতীয় হিসেবে ৩০০ ছক্কা পূর্ণ করলেন রোহিত শর্মা। আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরির পর ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইলকে ছাড়িয়ে যাওয়ার পরে তিনি ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে শীর্ষস্থানীয় ছয় হিটার, যেখানে তিনি 84 বলে 16 চারের সাহায্যে 131 রান করেন এবং 155.95 এর একটি বিস্ময়কর স্ট্রাইক-রেটারের সাথে তার ইনিংসটি শেষ করেন।