PAK vs AUS: অস্ট্রেলিয়াকে সহযোগিতা পাকিস্তানের ফিল্ডারদের !

PAK vs AUS
PAK vs AUS: Image Source : Associated Press 



PAK vs AUS: বিশ্বকাপের 18তম ম্যাচ অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যে খেলা হচ্ছে। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা এই ম্যাচে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন, কিন্তু তার সিদ্ধান্ত একেবারেই ভুল প্রমাণিত হয় কারণ অস্ট্রেলিয়ার ওপেনার ব্যাটসম্যানরা প্রথম উইকেটে 259 রানের বিশাল জুটি গড়েন। পাকিস্তানকে সম্পূর্ণরূপে ধাক্কা দেয়। ব্যাকফুটে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ সেঞ্চুরি করে দলকে বেশ শক্ত অবস্থানে আনেন।

তবে পাকিস্তানের ফিল্ডাররাও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের অনেক সাহায্য করেছেন। ডেভিড ওয়ার্নার যখন ব্যক্তিগত স্কোরে মাত্র 10 রানে তখন উসামা মীর শাহিন শাহ আফ্রিদির বলে খুব সহজে ক্যাচ ফেলে দেন। এরপর ডেভিড ওয়ার্নার করেন দেড় শতাধিক রান। সেঞ্চুরি করার পরও আবারও ওয়ার্নারের ক্যাচ মিস করেন পাকিস্তানের ওপেনার ব্যাটসম্যান আবদুল্লাহ শফিক। এরপর টানা দুই বলে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া, এরপর ব্যাট করতে আসেন স্টিভ স্মিথ। পাকিস্তান অধিনায়ক বাবর আজম স্লিপে দাঁড়িয়ে ছিলেন, এবং স্মিথের একটি খুব সহজ ক্যাচও ফেলে দেন।

এইভাবে 40তম ওভার পর্যন্ত পাকিস্তান মোট তিনটি ক্যাচ ফেলেছিল, যেটি অস্ট্রেলিয়ান দল পুরো সুবিধা নেয় এবং তাদের দলকে খুব বড় স্কোরের দিকে নিয়ে যায়।

ক্যাচ ড্রপ করা ছাড়াও পাকিস্তানি ফিল্ডাররাও ভালো গ্রাউন্ড ফিল্ডিং করতে পারেনি, যার কারণে চিন্নাস্বামী স্টেডিয়ামের মতো ছোট মাঠেও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা বেশ কয়েকবার দৌড়ে দুই রান পূর্ণ করে। পাকিস্তানের ফিল্ডিং গত কয়েক দশক ধরেই খারাপ। এই বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের ফিল্ডিং সবচেয়ে বড় সমস্যা হলেও চতুর্থ ম্যাচেও কোনো উন্নতি করতে পারেনি তাদের দল। এবার পাকিস্তানের সেই ফিল্ডিং ব্যার্থতাকে কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া ৩৬৭ রানের এক বড় পাহাড় খাড়া করে দিলো পাকিস্তানের জন্য।