Google Pixel 8 Series Launch: বাজারে এলো Pixel 8, Pixel 8 Pro সাথে Tensor G3 এবং Pixel Watch 2

Google Pixel 8 Series



Made By Google 2023: , Google-এর সীমিত Pixel পোর্টফোলিওতে IST সন্ধ্যা ৭:৩০ টায় Made By Google 2023 ইভেন্টে একগুচ্ছ নতুন ডিভাইস লঞ্চ হলো আজ। সিইও সুন্দর পিচাই সন্ধ্যা সাড়ে ৭টায় মূল বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন।

ইভেন্টে লঞ্চ করা ডিভাইসগুলি হল Google Pixel 8, Pixel 8 Pro, এবং Pixel Smartwatch 2, যেগুলি একটি Pixel ইকোসিস্টেম তৈরি করার জন্য কোম্পানির লক্ষ্যের অংশ হিসাবে Pixel পোর্টফোলিওতে যোগ করা হবে।

Google বিশ্বব্যাপী সমস্ত নতুন Google Pixel 8 সিরিজ বন্ধ করে দিয়েছে। Pixel 8 সিরিজে Pixel 8 এবং Pixel 8 Pro রয়েছে। এই জুটি নতুন হার্ডওয়্যারের সাথে এবং প্রচুর AI বৈশিষ্ট্য সহ লঞ্চ করলো। স্মার্টফোনগুলির কিছু হাইলাইটগুলির মধ্যে রয়েছে একটি 120Hz ডিসপ্লে, উন্নত ক্যামেরা, প্রো-তে একটি থার্মোমিটার সেন্সর এবং সর্বশেষ Android 14 OS।

স্ট্যান্ডার্ড Pixel 8 একটি সামান্য ছোট স্ক্রীনের সাথে আসে, যার আকার 6.2 ইঞ্চি। এটি একটি FHD+ রেজোলিউশন সহ একটি পাঞ্চ-হোল প্যানেল যাকে Google 'Actua display' বলে। এই সময়ে, স্ট্যান্ডার্ড পিক্সেল-এ একটি পূর্ণাঙ্গ 120Hz ডিসপ্লে রয়েছে, যা পূর্বসূরির 90Hz প্যানেল থেকে একটি আপগ্রেড। এটি 2000 নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা রয়েছে।

অন্যদিকে, Pixel 8 Pro-তে 1-120Hz রিফ্রেশ রেট সমর্থন সহ একটি 6.7-ইঞ্চি সুপার অ্যাক্টুয়া ডিসপ্লে রয়েছে। এটিতে গরিলা গ্লাস সুরক্ষা সহ একটি উচ্চতর 2K রেজোলিউশন প্যানেল রয়েছে। 2400 nits পিক এ স্ক্রীন এখন আরও উজ্জ্বল।

সিরিজটি 12GB পর্যন্ত RAM এবং 512GB অভ্যন্তরীণ স্টোরেজের সাথে যুক্ত নতুন Tensor G3 চিপসেট দ্বারা চালিত। নতুন G3 চিপসেট একটি অন-ডিভাইস AI ইঞ্জিন, উন্নত গ্রাফিক্স এবং আপগ্রেড করা ISP সহ আসে।

প্রো মডেলে একটি বড় ব্যাটারি রয়েছে এবং দ্রুত চার্জিং সমর্থন করে। Pixel 8 ফোন হল প্রথম ডিভাইস যেগুলি Android 14 OS-এর সাথে উপলব্ধ। Pixel 8 সিরিজ 7 বছরের সফ্টওয়্যার আপডেট প্রদান করবে। এই জুটির একটি Pixel কল সহকারী রয়েছে যা আপনার কলের উত্তর দেবে।

ক্যামেরাগুলিতে আসা, Pixel 8-এ একটি 50MP প্রধান লেন্স এবং একটি 12MP আল্ট্রা-ওয়াইড লেন্স সহ একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে৷ Pixel 8 Pro এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে যা একটি 50MP প্রধান লেন্স, একটি 48MP আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি 48MP টেলিফটো ইউনিট দ্বারা পরিচালিত হয়।

পিক্সেল 8 মডেলের অনেকগুলি ক্যামেরা বৈশিষ্ট্য রয়েছে যেমন বেস্ট টেক, অডিও ম্যাজিক ইরেজার, ম্যাজিক এডিটর (গুগল ফটোতে) এবং আরও অনেক কিছু। প্রো মডেলটি প্রো কন্ট্রোলের সাথে আসে যা ব্যবহারকারীদের আইএসও, শাটার স্পিড এবং অন্যান্য ক্যামেরা বৈশিষ্ট্যগুলিকে পরিবর্তন করতে দেয়। উপরন্তু, এটি ডিসেম্বরে একটি ভিডিও বুস্ট বৈশিষ্ট্য পাবে যা ডিভাইস থেকে চূড়ান্ত প্রক্রিয়াকৃত ভিডিওকে মাইল দ্বারা উন্নত করবে।

Pixel 8 Pro হল কোম্পানির প্রথম ফোন যেটি Google এর ফাউন্ডেশন মডেল সরাসরি ডিভাইসে চালায়। গুগল নিশ্চিত করেছে যে এটিতে একটি অন্তর্নির্মিত AI মডেল রয়েছে। বলা হয়েছে, এটি একটি আপগ্রেডেড ম্যাজিক ইরেজার এবং অন্যান্য AI বৈশিষ্ট্যগুলির সাথে উপলব্ধ। ডিভাইসে থাকা মডেলগুলির কারণে, Pixel 8 Pro অডিও রেকর্ডিংয়ের সংক্ষিপ্ত বিবরণ দিতে পারে। এটিতে একচেটিয়াভাবে GBoard-এ স্মার্ট রিপ্লাই এবং ক্যামেরার জন্য জুম বর্ধিত বৈশিষ্ট্য রয়েছে।

Google Pixel 8 এর দাম শুরু হচ্ছে $699 থেকে এবং Pixel 8 Pro এর দাম শুরু হচ্ছে $999 থেকে বিশ্ব বাজারে।

ভারতে, Pixel 8 এর দাম 75,999 টাকা থেকে শুরু এবং Pixel 8 Pro এর দাম শুরু 1,06,999 টাকা থেকে। যাদের কাছে ICICI, Axis, এবং Kotak Mahindra ব্যাঙ্ক কার্ড রয়েছে তারা সংশ্লিষ্ট মডেলগুলিতে 8,000 টাকা/9,000 টাকা তাত্ক্ষণিক ছাড় পেতে পারেন৷ এছাড়াও, একটি 3,000/Rs 4,000 অতিরিক্ত এক্সচেঞ্জ বোনাস রয়েছে৷

সমস্ত ছাড়ের পরে, ফোনগুলির কার্যকরী প্রারম্ভিক মূল্য হল Pixel 8-এর জন্য 64,999 টাকা এবং Pixel 8 Pro-এর জন্য 93,999 টাকা৷