Big Breaking: টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

Big Breaking News


টানা জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বৃহস্পতিবার কাকভোরে রেশন দুর্নীতি মামলার তদন্তে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। ২০ ঘণ্টা ইডির ম্যারাথন জিজ্ঞাসাবাদ-তল্লাশির পর রেশন-দুর্নীতি (Ration Scam) মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick Arrest)। জানা যায় গ্রেফতারির পর রাত সাড়ে ৩টা নাগাদ বাড়ি থেকে বের করা হয় বনমন্ত্রীকে। গভীররাতে গ্রেফতারির পর ষড়যন্ত্রের শিকার বলে মন্তব্য করেন প্রাক্তন খাদ্যমন্ত্রী (Jyotipriya Mallick Arrested )। 



বৃহস্পতিবার সাত সকাল থেকেই জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের জোড়া বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে ইডি। কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় চলে তল্লাশি। জানা যায়, রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রীর বাড়ি ছাড়াও একযোগে ৯ জায়গায় তল্লাশি করছে ইডি। প্রাক্তন খাদ্যমন্ত্রীর বাড়িতে গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ-তল্লাশি চলতে থাকে। শেষমেষ রাতেই গ্রেফতার করা হয় মন্ত্রীকে(Jyotipriya Mallick Arrested )। বাড়ি থেকে সিজিও কমপ্লেক্সে যাওয়ার পথে সাংবাদিকদের প্রতিক্রিয়া দেওয়ার সময় গভীর ষড়যন্ত্রের শিকার বলেই মন্তব্য করেন মন্ত্রী (Jyotipriya Mallick Arrested ) । 



ইডি সূত্রে জানা যায়, মন্ত্রীর বাড়ি থেকে রেশন বণ্টন সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথিপত্র পাওয়া গেছে। রেশন বণ্টন দুর্নীতি মামলায় এই প্রথম কোনও মন্ত্রী (Jyotipriya Mallick Arrested ) গ্রেফতার হলেন। যা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে চাঞ্চল্য। সূত্রে খবর, রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পরেই মন্ত্রীর নাম উঠে আসে। আর সেই সূত্র ধরেই মন্ত্রীর বাড়িতে হানা দেয় ইডি। 


গত কাল, সাংবাদিক বৈঠক করে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সির অভিযান নিয়ে তীক্ষ্ণ আক্রমণ শানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, ‘‘আমি শুনেছি, বাড়ি বাড়ি গিয়ে ইডির গোয়েন্দারা তল্লাশির নামে চিনির কৌটো, ঘিয়ের শিশি উল্টে দেখছে। বাড়ির মেয়েদের কত রকম পোশাক-আশাক থাকে, তাদের ক’টা শাড়ি আছে, তারও তল্লাশি নেয়। এই সব আমরা সহ্য করব না। বালু  সুগারের রোগী। ওর যদি কিছু হয়, তা হলে আমি বিজেপি এবং ইডির বিরুদ্ধে এফআইআর করব।’’



এদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick Arrested ) বাড়িতে ইডির তল্লাশি শুনেই ভিড় জমতে থাকে মন্ত্রীর বাড়ির চারপাশে। ভিড় কাটাতে লোকাল থানায় যোগাযোগ করে ইডি বলেই খবর। এর কিছু পরেই গ্রেফতার মন্ত্রী (Jyotipriya Mallick Arrested ) ।