Big Breaking: আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব ইডির 


Arvind Kejriwal


দিল্লীর আবগারি দুর্নীতি মামলায় দিল্লীর প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ইতিমধ্যে জেলে এই পরিস্থিতিতে এবার দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করলো ইডি।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে 2 নভেম্বর আবগারি নীতি-সংযুক্ত আর্থিক দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে, এমনটাই সূত্র জানিয়েছে। কেজরিওয়ালকে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) অধীনে সমন জারি করা হয়েছে এবং সূত্রের মতে, দিল্লিতে মামলার তদন্তকারী অফিসারের সামনে জবানবন্দি দেওয়ার পরে সংস্থাটি তার বিবৃতি রেকর্ড করবে।

ইডি মামলায় দায়ের করা চার্জশিটে একাধিকবার কেজরিওয়ালের নাম উল্লেখ করেছে এবং বলেছে যে অভিযুক্তরা এখন বাতিল করা দিল্লি আবগারি নীতি 2021-22 এর প্রস্তুতি এবং কার্যকর করার বিষয়ে আম আদমি পার্টি (এএপি) নেতার সাথে যোগাযোগ করেছিল।

গতকাল, সুপ্রিম কোর্ট দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারির সাথে সম্পর্কিত দুর্নীতি এবং অর্থ পাচারের মামলায় প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী এবং এএপি নেতা মণীশ সিসোদিয়ার দুটি পৃথক জামিনের আবেদন প্রত্যাখ্যান করেছে এবং বলেছে যে 338 কোটি টাকা স্থানান্তরে যোগ থাকার প্রমাণ রয়েছে।