School News: ক্লাস না করে লুড্ডু খেলায় মত্ত থাকেন শিক্ষকরা অভিযোগে উত্তাল দিনহাটার একটি স্কুল

School News: ক্লাস না করে লুড্ডু খেলায় মত্ত থাকেন শিক্ষকরা অভিযোগে উত্তাল দিনহাটার একটি স্কুল



শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে ঢুকতে বাধা দিয়ে স্কুলের প্রধান গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে দিনহাটা ২ নং ব্লকের চৌধুরীহাট গ্রাম পঞ্চায়েতের চান্দের কুঠি হাই মাদ্রাসায়। ঘটনার বিবরণে জানা যায়, স্কুলের শিক্ষকরা নিয়মিত স্কুলে আসে না, স্কুলে আসলেও নির্দিষ্ট সময়ে অনেকেই আসে না, ক্লাস ঠিক মত না করিয়ে লুড্ডু খেলায় মনোনিবেশ ঘটায় শিক্ষকরা, এই অভিযোগ তুলে স্কুল প্রাঙ্গণে শিক্ষকদের ঢুকতে বাধা দিয়ে স্কুলের প্রধান গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখানো শুরু করে এলাকাবাসী। 

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে আসে নয়ারহাট থানার পুলিশ। পুলিশের হস্তক্ষেপে আন্দোলনরত এলাকাবাসী আন্দোলন থেকে সড়ে যায় এবং শিক্ষকরা স্কুল প্রাঙ্গণে প্রবেশ করে।


স্থানীয়দের মধ্যে আতারুল হক বলেন, প্রধান শিক্ষকের জন্য স্কুলের পঠনপাঠনের করুন পরিস্থিতি। প্রায় সময়েই ১১টার পরে স্কুলে আসে, নিয়মিত ক্লাস হয়না। ক্লাস না করিয়ে লুডু ও তাস খেলে। শুধু তাই নয়, প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল উন্নয়নের টাকা তছরুপ করারও অভিযোগ তোলেন স্থানীয় গ্রামবাসীরা।



এই ঘটনা প্রসঙ্গে টিচার ইন চার্জ হাসানুর মজুমদার বলেন, আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। শিক্ষকের অভাব রয়েছে, এইভাবে স্কুল চালাতে সমস্যা হচ্ছে। কোনও অভিযোগ থাকলে, সেটা সংশোধন করার চেষ্টা করব।