বিশ্ববিদ‍্যালয়ের ডিনকে হুমকি দুষ্কৃতিদের, সাংবাদিক বৈঠক উপাচার্যের


কাজী নজরুল বিশ্ববিদ্যালয়



পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ‍্যালয়ের কলা বিভাগের ডিন সজল ভট্টাচার্য এবং গ্রুপ সি এর কর্মচারী তরুণ দাসের ওপর দুষ্কৃতিরা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে ঘেরাও করে হুমকি দেয়।

ঘটনার বিবরণ অনুসারে, শুক্রবার সকালে, বর্ধমান থেকে ট্রেনে করে আসানসোল স্টেশনে এসে উপস্থিত হন বিশ্ববিদ‍্যালয়ের কলা বিভাগের ডিন সজল ভট্টাচার্য। টোটোতে চেপে বিশ্ববিদ‍্যালয় যাওয়ার পথে তার সফরসঙ্গী হন বিশ্ববিদ‍্যালয়ের গ্রুপ সি স্টাফ তরুণ দাস। কিন্তু পথে তারা কিছুক্ষণের মধ‍্যেই অনুভব করেন, তাদের টোটোকে অনুসরণ করছে ছয় থেকে সাত জন। এবার পথেই ওই বাইক আরোহীরা টোটোটিকে ঘিরে সজল ভট্টাচার্যকে হুমকি দেয় বিশ্ববিদ্যালয়ে না গিয়ে বাড়ি ফিরে যাওয়ার জন্য। একই সাথে ওই দুষ্কৃতীরা বলে, তাদের কাছে এই বিষয়ে দলের নির্দেশ রয়েছে।

এর ফলে ভীত হয়ে কলা বিভাগের ডিন আসানসোল স্টেশনের ৭ নং প্লাটর্ফমে পৌঁছে উপাচার্য দেবাশীষ বন্দোপাধ্যায় কে সমস্ত বিষয়টি জানান এবং স্থানীয় পুলিশের সহযোগিতা চেয়ে থানায় ফোন করেন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়। তিনি কলা বিভাগের ডিন ও গ্রুপ সি কর্মীকে বিশ্ববিদ‍্যালয় পৌঁছে দেন।

উপাচার্য দেবাশীষ বন্দোপাধ্যায়, এই ঘটনার প্রেক্ষিতে শুক্রবার এক সাংবাদিক সম্মেলন করে পুরো ঘটনার বিবরণ দেন। একইসাথে পুলিশকে সমস্ত ঘটনার বিষয়টি জানানো হয়েছে।