তেলেঙ্গানা সফরে 21,566 কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 

Narendra Modi


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 1 এবং 3 অক্টোবর তেলঙ্গানার মাহাবুবনগর এবং নিজামবাদ সফরের সময় 21,566 কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন বা ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, কেন্দ্রীয় মন্ত্রী জি কিষান রেড্ডি শুক্রবার বলেছেন।



রেড্ডি একটি প্রেস কনফারেন্সে বলেছিলেন যে তার মাহাবুবনগর সফরের সময়, মোদি 13,545 কোটি টাকার প্রকল্প চালু করবেন, যখন নিজামবাদে তিনি 8,021 কোটি টাকার প্রকল্পগুলি চালু করবেন বা উদ্বোধন করবেন।



প্রকল্পগুলি চালু করার পরে মোদি উভয় জায়গায় জনসভায় ভাষণ দেবেন। বিভিন্ন পরিকাঠামো প্রকল্পের কথা বলতে গিয়ে, রেড্ডি, যিনি তেলেঙ্গানা বিজেপির সভাপতিও, বলেছেন যে মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরে কেন্দ্র গত নয় বছরে তাদের জন্য 9 লক্ষ কোটি টাকা ব্যয় করেছে।



তিনি অভিযোগ করেছেন যে তেলঙ্গানার ক্ষমতাসীন বিআরএস সরকারের শিথিলতার কারণে, রাজ্য প্রয়োজনীয় জমি হস্তান্তর না করায় কিছু প্রকল্প চালু করা যায়নি।




বিআরএসকে আক্রমণ করে, বিজেপি নেতা বলেছিলেন যে এটি হাস্যকর যে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এর সরকার, যার পূর্ববর্তী মেয়াদে একজন মহিলা মন্ত্রী ছিল না, এখন মহিলা সংরক্ষণ বিলের কথা বলছে।



তিনি বিআরএস নেতাদের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন যে কেন্দ্র কৃষি পাম্প সেটগুলিতে মিটার ঠিক করবে এবং বলেছিলেন যে কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী আগে স্পষ্ট করেছিলেন যে এমন কোনও পদক্ষেপ নেই।




এদিকে, তেলেঙ্গানার মুখ্য সচিব শান্তি কুমারী শুক্রবার 3 অক্টোবর প্রধানমন্ত্রী মোদির নিজামবাদ সফরের বিষয়ে সিনিয়র আধিকারিকদের সাথে একটি পর্যালোচনা বৈঠক করেছেন। মোদি সেই দিন এনটিপিসি দ্বারা নির্মিত 800 মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্পের কার্যত উদ্বোধন করবেন, একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।